করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা

প্রথম পাতা » ছবি গ্যালারী » করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা
বুধবার, ৬ জানুয়ারী ২০২১



---

করোনা ভাইরাস (কোভিড-১৯)ও ডেঙ্গু প্রতিরোধে সাংবাদিকদের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের সভাকক্ষে একদিন ব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় করোনা ভাইরাস ও ডেঙ্গু (কোভিড-১৯, ডেঙ্গু) আক্রান্তের কারণ, লক্ষণ ও প্রতিরোধের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্বে ও সিনিয়র হেলথ এডুকেশন অফিসার মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো চীফ ডা. আব্দুল আজিজ, সহকারী প্রধান ও ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার দেবীনাথ ত্রিপুরা, জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জাহিদ।

কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা পর্যায়ের ও স্থানীয় বিভিন্ন পত্রিকা ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথি বলেন, করোনা যখন শুরু হয় তখন আমরা নারায়ণগঞ্জ নিয়ে শঙ্কিত অবস্থায় ছিলাম। তবে এখন নারায়ণগঞ্জ অনেকটাই ঝুঁকিমুক্ত। তারপরও আমাদের সর্তক থাকতে হবে। তিনি বলেন, করোনার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধেও আমাদের সচেতন থাকতে হবে। এর জন্য স্থানীয় সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসতে হবে।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, করোনায় নারায়ণগঞ্জে যে ভীতিকর পরিস্থিতি ছিলো তা আমরা সকলের সহযোগিতায় অনেকটাই প্রতিরোধ করতে পেরেছি।

নারায়ণগঞ্জে চিকিৎসা ব্যবস্থায় নানা সীমাবদ্ধতা রয়েছে উল্লেখ করে সিভিল সার্জন আরো বলেন, শুরু থেকেই উপজেলা পর্যায়ে করোনার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়। কিন্তু এটা সত্য নারায়ণগঞ্জে জনসংখ্যা অনুযায়ী চিকিৎসকসহ চিকিৎসা ব্যবস্থায় নানা সীমাবদ্ধতা রয়েছে। করোনা আক্রান্তের পাশাপাশি অন্য নানা রোগে আক্রান্ত রোগীরা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছে না। তবে সম্প্রতি শয্যা অনুযায়ী হাসপাতালগুলোতে চিকিৎসক নিয়োগের বিষয়ক আইন সংশোধনের একটি প্রক্রিয়া চলছে। আশা করি আমরা দ্রুতই এ সমস্যাগুলো থেকে উত্তরণ পাব।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ১৮জনসহ এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮ হাজার ৫’শ ৫৮ জন। মৃত্যু হয়েছে ১৫১ জনের।

বাংলাদেশ সময়: ২৩:২১:৫৩   ৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ