সমাজ পরিবর্তনে বড় ভূমিকা রাখতে পারে গণমাধ্যম - এসপি জায়েদুল

প্রথম পাতা » ছবি গ্যালারী » সমাজ পরিবর্তনে বড় ভূমিকা রাখতে পারে গণমাধ্যম - এসপি জায়েদুল
রবিবার, ১০ জানুয়ারী ২০২১



---

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বলেছেন, যদি সমাজ পরিবর্তনের হাতিয়ারের কথা বলি, তাহলে তা হচ্ছে গণমাধ্যম। এই গণমাধ্যমই পারে সমাজ পরিবর্তনের সবচেয়ে বড় ভুমিকা রাখতে। কোন ঘটনা ঘটে গেলে তারপর সেটা নিয়েই পুলিশ প্রশাসন বেশী কাজ করে। এই আধুনিক ও উন্নত বিশ্বে আমরা চেষ্টা করি কোন কিছু ঘটার আগেই নিবারণ মুলক কার্যক্রমগুলো করতে। সেই ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখে এই গণমাধ্যম ও সংবাদকর্মীরা।

রোববার (১০ জানুয়ারি ) বিকালে রাইফেল ক্লাবে অনুষ্ঠিত ‘কালের কন্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, কালের কন্ঠ তাদের কার্যক্রমের মাধ্যমে সততা বজায় রেখে বহুল প্রচারিত পত্রিকা হিসাবে রূপান্তিত হয়েছে। তারা শুধু সমাজে বিভিন্ন অসংঙ্গতি নিয়ে লেখে না, তারা নৈতিক দিক গুলো নিয়েও লেখে।

তিনি বলেন, আমাদের এই মুহূর্তে যে বিষটা দরকার সেটা হচ্ছে আমাদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া, সেটা যে ধর্মের হোক না কেন, তা না হলে আমরা উন্নত সমাজ ব্যবস্থা নিতে পারবো না।

তিনি আরো বলেন, আজকের সমাজে যে মাদকের কড়াল গ্রাস এবং কিশোর গ্যাংয়ের কালচারের যে প্রাদুর্ভাব ঘটছে, সেক্ষেত্রে সামাজিক ভাবে কাজ করতে এবং সবচেয়ে বেশী কাজ করতে পারে এই সংবাদপত্র বা মিডিয়া।

এ সময় তিনি কালের কন্ঠের কয়েকটি সংবাদ প্রকাশের প্রশংসা করেন।

দৈনিক কালের কণ্ঠ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার জায়েদুল আলম, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বাবু চন্দনশীল, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, সদর ইউএনও নাহিদা বারিক, জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:২৯:১৬   ৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ