আমি শিক্ষক পরিবারের সন্তান - ডিসি

প্রথম পাতা » ছবি গ্যালারী » আমি শিক্ষক পরিবারের সন্তান - ডিসি
রবিবার, ১০ জানুয়ারী ২০২১



---

জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ বলেছেন, আমার বাবা মা দুইজনই শিক্ষক ছিলেন। আমার স্ত্রী, বোন এবং ভাইয়ের স্ত্রীও শিক্ষক। আমার শ্বশুরও একজন শিক্ষক ছিলেন। সুতরাং আমি শিক্ষক পরিবারের সন্তান। তাই মানুষ গড়ার কারিগর হিসেবে আমি শিক্ষকদেরকে গণনায় রাখি।

রোববার (১০ জানুয়ারি) মহান মুক্তিযুদ্ধে নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী পরগণার গৌরবোজ্জ্বল ভূমিকার উপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত চলচ্চিত্রকার শাহজাহান শামীম পরিচালিত নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বক্তাবলীর কান্না’র উদ্বোধনী প্রদশনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক আরো বলেন, আমি গর্বিত এই জন্য নারায়ণগঞ্জের মতো একটি ঐতির্যবাহী জায়গায় সরকার আমাকে কাজ করার সুযোগ দিয়েছন। আমি অত্যন্ত গর্বিত এই জন্য যে, নারায়ণগঞ্জ কলেজের মতো একটি জায়গা দিয়ে আমি শিক্ষা কার্যক্রমের মধ্যে প্রবেশ করলাম।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার জীবনের অনেকটা সময়ই প্রায় ১২ থেকে ১৪ বছর জেলে কাটিয়েছেন। ২৫ মার্চ থেকে ৮জানুয়ারি পর্যন্ত বন্দী থাকা অবস্থা তার ৪০ থেকে ৪৫ কেজি ওজন কমেছিল। সেই বঙ্গবন্ধুর মাধ্যমেই আমরা দেশটি পেয়েছি। দেশটি পেয়েছি বলেই আমরা নারায়ণগঞ্জ কলেজ পেয়েছি।

এই সময় তিনি এখানকার শিক্ষকদেরকে বঙ্গবন্ধুর ন্যায় সেক্রিফাইজের মন মানসিকতা নিয়ে এখানকার ছেলে মেয়দের শিক্ষিত করবেন। বঙ্গবন্ধু সম্পর্কে, মুক্তিযুদ্ধ সম্পর্কে যেন তারা জানতে পারে। এর মাধ্যমে জাতির পিতার সোনারবাংলা বিনির্মাণ যা প্রধানমন্ত্রী বাস্তবায়ন করছেন ভিশন টুয়েন্টি ফরটি ওয়ানের মাধ্যমে সেগুলো সম্ভব হবে।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাংবাদিক রুমন রেজা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা) রেবেকা সুলতানা, বিকেএমএ এর সাবেক সিনিয়র সহসভাপতি মো. হাতেম, বীর মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন রিজভী, সদর উপজেলা নির্বাহী পরিচালক নাহিদা বারিক, চলচ্চিত্রকার শাহজাহান শামীম, ডা. শাহানাজ চৌধুরী, ফারুক বিন ইউসুফ প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রজেক্টরের মাধ্যমে ‘বক্তাবলীর কান্না’ চলচ্চিত্র প্রদশনী’র উদ্বোধন করেন জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ।

বাংলাদেশ সময়: ২৩:০৩:২২   ৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ