দেওভোগ নেতৃত্ব দেয় বলেই নারায়ণগঞ্জ বেঁচে আছে - মেয়র আইভী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেওভোগ নেতৃত্ব দেয় বলেই নারায়ণগঞ্জ বেঁচে আছে - মেয়র আইভী
রবিবার, ১০ জানুয়ারী ২০২১



---

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি বলে থাকি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের রাজধানী হলো দেওভোগ। দেওভোগ নেতৃত্ব দেয় বলেই নারায়ণগঞ্জ কিন্তু এখনো বেঁচে আছে। সমস্ত অন্যায়-অবিচারের প্রতিবাদ করে নারায়ণগঞ্জ দাঁড়িয়েছে। এই দেওভোগের সন্তানরা যদি প্রতিবাদ না করতো তবে নারায়ণগঞ্জ অনেক ক্ষেত্রেই বিলীন হয়ে যেতো।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ১নং বাবুরাইল মসজিদ হতে দেওভোগ বড় মসজিদ পর্যন্ত নির্মাণাধীন সড়ককে ‘মুক্তিযোদ্ধা সড়ক’ নামকরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ডটি ব্যতিক্রম উল্লেখ করে মেয়র আইভী বলেন, এটি অবশ্যই ব্যতিক্রম, কেননা এখানে ছিলেন আলী আহাম্মদ চুনকা যিনি দীর্ঘদিন এই পৌরসভার নেতৃত্ব দিয়েছেন, এখানে জন্ম হয়েছিলো নাজিম উদ্দিন মাহমুদ তিনিও চারবছর নেতৃত্ব দিয়েছেন। আমিও প্রায় ১৮ বছর যাবত নেতৃত্ব দিচ্ছি।

তিনি বলেন, আমাদের দেশের সরকার প্রধান সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের সবকটি সিটি করপোরেশনের প্রত্যেকটি ওয়ার্ডের নামকরণ করবে মুক্তিযোদ্ধাদের নামে। এটি ছিল আমার জন্য সোনায় সোহাগা ব্যাপার। আমি আগে থেকেই এই কাজটি করছিলাম। আমি এভাবে দাঁড়িয়ে বক্তব্য দেবো এ ধরণের চিন্তাভাবনা কখনোই ছিলনা। নারায়ণগঞ্জে ১৭ বছর ধরে নেতৃত্ব দিবো এটিও কখনো চিন্তা করিনি।

মেয়র আইভী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, তিনি কিন্তু যুগ যুগ ধরে মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছু করে যাচ্ছেন। তাঁর প্রতি আমাদের কৃতজ্ঞতা জানাতেই হবে। মুক্তিযোদ্ধাদের ভাতা, মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন নামকরণ, মুক্তিযোদ্ধাদের সন্তানের চাকরী দেওয়া থেকে শুরু করে যা করেছেন তা কিন্তু এক কথায় অবিশ্বাস্য। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, তিনি যেন আরো ভালোভাবে মুক্তিযোদ্ধাদের জন্য কাজগুলো করতে পারেন। আমরা ১৮নং ওয়ার্ডে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাধীনতা চত্ত্বর ঘোষণা করেছি। সেখানে জাতীয় চার বীর সন্তানের নামে ম্যুরাল করা হয়েছে। বাবুরাইল খালের উপর ৮টি সেতু রয়েছে সেখানেও সেগুলো মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের ব্যাপারে আপনাদের নিয়ে চেষ্টা করবো।

বক্তব্যের শুরুতে মেয়র আইভী বলেন, যাদের আত্মদানের বিনিময়ে আমরা লাল-সবুজের পতাকা পেয়েছি, সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের সশ্রদ্ধ সালাম। জাতির পিতা ১৯৭১ সালে দল-মত নির্বিশেষে সকলকেই ডাক দিয়েছিলেন। তখন আওয়াম লীগ ছাড়া অন্য কোন দল মুক্তিযুদ্ধে ছিলো না। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৭টি ওয়ার্ডে মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণের সিদ্ধান্ত নিয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নাসিক প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এড.আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, সাবেক কাউন্সিলর ওয়ায়েদ উল্লাহ, শহর যুব লীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জ্বল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:১৩:১৯   ৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ