সিদ্ধিরগঞ্জে চোরাই তেল ব্যবসায়ি হান্নানের আখড়ায় হানা, ১০ হাজার লিটার তেল উদ্ধার

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিদ্ধিরগঞ্জে চোরাই তেল ব্যবসায়ি হান্নানের আখড়ায় হানা, ১০ হাজার লিটার তেল উদ্ধার
সোমবার, ১১ জানুয়ারী ২০২১



---

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী সুমিলপাড়া মুনলাইট এলাকার চোরাই জ্বালানী তেল ও মাদক ব্যবসায়ি হান্নান প্রধান ওরফে হাজেরা হান্নান ওরফে ফেন্সি হান্নানের আখড়ায় হানা দিয়েছে র‌্যাব-১১ এর একটি টিম।

রোববার (১০ জানুয়ারি) বিকাল থেকে রাত ৭টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে হান্নানের মালিকানাধীন চোরাই জালানী তেলের আখড়ায় হানা দিয়ে ১০ হাজার লিটার ফার্নিস ওয়ের ভর্তি একটি ট্যাংক লড়ী আটক করে র‌্যাব। এসময় চোরাই চক্রের এক সদস্য জাহাঙ্গীর আলম (২৮) কে গ্রেপ্তার করা হয়। শুধু তাই নয় ওই আখড়ার ভেতর একটি হাউজে আরও ৫০ থেকে ৬০ হাজার লিটার তেল মজুদ ছিল। যা জব্দ না করেই র‌্যাব অভিযান শেষ করে। একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে বলে জানা যায়।

সোমবার (১১ জানুয়ারি) বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল রোববার সন্ধ্যা রাত ৭টায় সিদ্ধিরগঞ্জের আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে মোঃ হান্নান প্রধানের মালিকানাধীন ফার্নিশ তেলের হাউজে বিশেষ অভিযান পরিচালনা করে ১টি তেলের ট্যাংকার ট্রাক (ট্যাংকলড়ী) ভর্তি ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধারসহ চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ জাহাঙ্গীর আলম (২৮)’কে গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহৃত ১টি তেলের ট্যাংকার (ট্যাংকলড়ী) ট্রাক জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রপ্তারকৃত জাহাঙ্গীর আলমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রীক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। পলাতক আসামী হান্নান প্রধানের প্রত্যক্ষ মদদে উক্ত ডিপো হতে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে মাটির নিচে ৫০ থেকে ৬০ হাজার লিটার ধারণ ক্ষমতার তেলের হাউজ তৈরি করে চোরাই ফার্নিশ তেল মজুদ করে এবং রাতের অন্ধকারে তেলের ট্যাংকলড়ী দিয়ে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রয় করে আসছে। গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর ও পলাতক আসামী হান্নান পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে উপস্থিত সাক্ষীদের সম্মুখে স্বীকার করে।

গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর আলম ও পলাতক আসামী হান্নানের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২:১৫:৩৫   ৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ