জনগণের মাঝে উন্নয়ন সুফল পৌঁছে দিতে যথাসময়ে প্রকল্প বাস্তবায়নের নির্দেশ পরিকল্পনা মন্ত্রীর

প্রথম পাতা » ছবি গ্যালারী » জনগণের মাঝে উন্নয়ন সুফল পৌঁছে দিতে যথাসময়ে প্রকল্প বাস্তবায়নের নির্দেশ পরিকল্পনা মন্ত্রীর
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১



---

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, জনগণের মাঝে উন্নয়ন সুফল পৌঁছে দিতে অপচয় কমিয়ে যথাসময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

আজ বরিশাল সার্কিট হাউজে বরিশাল বিভাগে বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নের গতি বাড়ানো এবং মান বজায় রেখে যথাসময়ে প্রকল্প কাজ সমাপ্ত করতে হবে। যাদের প্রকল্পের অগ্রগতি ভালো তাদের সাধুবাদ জানিয়ে মন্ত্রী ধীরগতিসম্পন্ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের তাগিদ দেন।

উল্লেখ্য, পরিকল্পনামন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রকল্প কাজে বাস্তবায়ন গতি বাড়াতে সারাদেশে বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের প্রকল্প পরিচালকদের সাথে আলোচনা করার উদ্যোগ নেন মন্ত্রী। সারা দেশে ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) মাধ্যমে ২ লাখ ১৪ হাজার ৬১১ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে ১ হাজার ৭২৪ টি প্রকল্প বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী জানান বরিশাল বিভাগে বাস্তবায়ন করা হবে ৭ হাজার ১০৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ৬৭টি প্রকল্প যা এডিপির মোট বরাদ্দের ৩ দশমিক ৩১ শতাংশ। ৬৭টি প্রকল্পের মধ্যে শূন্য অগ্রগতির প্রকল্প ৬টি, ১ থেকে ২৫ শতাংশ অগ্রগতির প্রকল্প ১৩টি, ২৬ থেকে ৫০ শতাংশ অগ্রগতির প্রকল্প ১৯টি এবং বাকি ২৯টি প্রকল্প ৫০ শতাংশের বেশি অগ্রগতি হয়েছে ডিসেম্বর ২০২০ পর্যন্ত এবং এ সময়ে আর্থিক অগ্রগতি ১ হাজার ৬০৫ কোটি ৩৮ লাখ টাকা ।

সভায় অন্যান্যের মধ্যে এসময় বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বরিশাল বিভাগে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৩৯:৪৯   ৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ