দেশি ঔষধ কোম্পানির মাধ্যমে করোনা ভ্যাকসিন তৈরির পদক্ষেপ নেয়ার সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশি ঔষধ কোম্পানির মাধ্যমে করোনা ভ্যাকসিন তৈরির পদক্ষেপ নেয়ার সুপারিশ
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১



---

ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২১: একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠক আজ কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জাহিদ মালেক, আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মোঃ আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহ্গির আলমাহি এরশাদ এবং মোঃ আমিরুল আলম মিলন বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে “শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল, ২০২১” পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদান এবং করোনা ভ্যাকসিন সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।
বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত বিলটি পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত “শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল, ২০২১” সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
এছাড়া, করোনা ভ্যাকসিনের টিকা গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রচার প্রচারণা বৃদ্ধি এবং আস্থা অর্জনে দেশীয় ঔষধ কোম্পানির মাধ্যমে করোনা ভ্যাকসিন তৈরি করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য কমিটি সুপারিশ করে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের উপসচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:২০:৩৯   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ