রচনা প্রতিযোগিতায় সেরা পুরস্কার পেলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা

প্রথম পাতা » ছবি গ্যালারী » রচনা প্রতিযোগিতায় সেরা পুরস্কার পেলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা
শনিবার, ৩০ জানুয়ারী ২০২১



---

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দেশব্যাপী মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর অবদানকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার নিমিত্ত জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধু ও মানবাধিকার” শিরোনামে রচনা প্রতিযোগিতায় ঢাকা বিভাগের সেরা উপজেলা হিসেবে বিজয়ী ও পুরস্কৃত হয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা।
শনিবার (৩০ জানুয়ারি) দুপুর নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়র সম্মলন কক্ষে ভার্চুয়াল সভা থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক পুরস্কার গ্রহন করেন। জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পুরস্কার বিতরণ করেছেন। নারায়ণগঞ্জে ভার্চুয়াল সভায় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ উপস্থিত ছিলেন।
রচনা প্রতিযোগিতায় সেরা পুরস্কার পেলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা
ইউএনও নাহিদা বারিক জানান, জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সদর উপজেলার নবম ও দশম (‘ক’ গ্রুপ) সমমানের এবং একাদশ ও দ্বাদশ (‘খ’ গ্রুপ) সমমানের সর্বমোট ৪১টি শিক্ষা

প্রতিষ্ঠানের ২১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই পুরস্কার পুরো নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন এবং শিক্ষার্থীরা এই বিজয়ে অনুপ্রাণিত হয়ে সামনে আরও বহুদূর জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাবে।
এরআগে গত বুধবার আমার ও এতিম শিশুদের জন্মদিন উপলক্ষে উপহার স্বরুপ ফতুল্লার মুসলিমনগর বায়তুল আমান শিশু পরিবার (বালক) কমপ্লেক্সের ৩য় তলায় “আলোর ভুবন” নামক একটি কক্ষ উদ্বোধন করা হয়েছে। কক্ষটিতে রয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার, কম্পিউটার ল্যাব এবং একটি পাঠাগার। কামলমতি শিশুরা এই কক্ষটির বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধর সঠিক ইতিহাস জানতে সক্ষম হবে এবং দেশপ্রেম উদ্বুদ্ধ হবে। তাছাড়া কম্পিউটার ল্যাব ব্যবহারের মাধ্যমে এই শিশু-কিশোররা তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবে, প্রশিক্ষিত হবে এবং ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রদর্শক হবে।

বাংলাদেশ সময়: ২৩:০৮:৪২   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ