মানুষ শান্তিতে ঘুমুতে পারবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » কিশোরগঞ্জ » মানুষ শান্তিতে ঘুমুতে পারবে: স্বরাষ্ট্রমন্ত্রী
শনিবার, ১২ মে ২০১৮



---দুর্নীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসকে কঠোর হাতে দমন করে মানুষ যাতে শান্তিতে ঘুমুতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মন্ত্রী বলেন, একে একে সমস্ত বাংলাদেশকে একটা নিরাপত্তার চাদরে আবৃত করব।

শনিবার দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘যে বাংলাদেশ একসময় জঙ্গির আস্তানা ছিল, দুর্নীতির আস্তানা ছিল, সন্ত্রাসীর অভয়ারণ্য ছিলো সেই জায়গা থেকে আজকে বাংলাদেশ পৃথিবীর একটা রোল মডেলে পরিণত হয়েছে। প্রশাসন থেকে আরম্ভ করে নিরাপত্তার দায়িত্বে যারা আছেন তাদেরকে আরও সমৃদ্ধ করে সর্বাত্মক প্রচেষ্টা নিব। যাতে এদের মানুষ শান্তিতে ঘুমাতে পারেন, ব্যবসা বাণিজ্য শান্তিতে করতে পারেন।’

‘তাদের নিরাপত্তার জন্য যা যা প্রয়োজন মাননীয় প্রধানমন্ত্রী একের পর এক সেগুলো করে যাচ্ছেন’ উল্লেখ করেন তিনি।

মাদক নির্মূল ও নিয়ন্ত্রণে কি ব্যবস্থা নেয়া হচ্ছে- গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মাদক এ দেশে তৈরি হয় না। পাশের দেশ থেকে প্রবেশ করছে।

মন্ত্রী বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে প্রধানমন্ত্রী যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন তেমনি দেশের যুব সমাজকে রক্ষার্থে মাদক নির্মূলে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হচ্ছে যা শেষের পর্যায়ে রয়েছে। তালিকা অনুযায়ী এক এক করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। সেজন্য প্রশাসন, নিরাপত্তা বাহিনী ও মাদকদ্রব্য অধিদপ্তরকে ঢেলে সাজানো হচ্ছে।

এর আগে দুপুর সোয়া দুইটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী পাকুন্দিয়া থানায় পৌঁছেন। পরে পুলিশ কর্তৃক সালাম গ্রহণ শেষে বেলুন ও পায়রা উড়িয়ে নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

এ সময় কিশোরগঞ্জ-২(কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সোহ্রাব উদ্দিন, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য এম.এ আফজল হোসেন, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এম এ আফজল ও পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু এ সময় উপস্থিত ছিলেন।

গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ২০১৪সনের নভেম্বরে ৭ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে পাকুন্দিয়া থানা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শুরু হয়। একটি আধুনিক ও সকল ধরনের সুযোগ-সুবিধা সম্বলিত থানা কমপ্লেক্স ভবনটি নির্মাণ করে মেসার্স নূরানী কনস্ট্রাকশন লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭:৩৯:৩৩   ৪২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কিশোরগঞ্জ’র আরও খবর


ভৈরবে নির্বাচনী প্রচারণা নিয়ে দুপক্ষের সংঘর্ষ, থানায় পাল্টাপাল্টি মামলা
কিশোরগঞ্জে মসজিদের সিন্দুকে পাওয়া গেল ১৪ বস্তা টাকা
নিকলীতে ভাসমান নৌকায় আগুন, দগ্ধ আরও দুজনের মৃত্যু
নদী থেকে ট্রাক চালকের লাশ উদ্ধার
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ২
জেলা প্রশাসক হলেন দুই ভাই রেকর্ড গড়লেন
পাকুন্দিয়ায় বাসের নিচে চাপা পড়ে ব্যবসায়ীর মৃত্যু
‘ধর্ষণ করতে গিয়ে’ ইমাম খুন, নারীর যাবজ্জীবন
কৃষক হত্যা মামলায় দুই নারীর যাবজ্জীবন
মাটিচাপা দেয়া স্বামী-স্ত্রী ও সন্তানের গলাকাটা লাশ উদ্ধার

আর্কাইভ