ময়লা নিয়ে মুখ খুললেন শামীম ওসমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » ময়লা নিয়ে মুখ খুললেন শামীম ওসমান
শনিবার, ৭ অক্টোবর ২০১৭



--- ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লাস্থ জালকুড়ি এলাকায় ফেলা ময়লা নিয়ে অত:পর মুখ খুললেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ¦ একেএম শামীম ওসমান। এবার সেখানে ময়লা ফেলা বন্ধে এবং স্তূপ হওয়া ময়লা দ্রুত অপসারনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সদর উপজেলা প্রশাসনকে নির্দেশ প্রদান করলেন তিনি। গত ৫ অক্টোবর বিকেলে সদর উপজেলা মিলনায়নতনে ইউএনও তাসনিম জেবিন বিনতে শেখ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উন্নয়ণ সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে জালুকড়িতে থাকা ময়লার স্তূপ প্রসঙ্গে কঠোর মনোভাব ব্যক্ত করেন শামীম ওসমান।

তিনি বলেন, ‘ নারায়ণগঞ্জের লিংক রোডে যেই ভাবে রাস্তার পাশে ময়লা পরে থাকে, আমার মনে হয় এখানে কোন প্রশাসন নেই। সড়কের পাশে ময়লা ফেলা বন্ধে এখনই স্থানীয় প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে।’

উল্লেখ্য, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লাস্থ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের পাশে যখন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ময়লা ফেলা হতো তখন এনিয়ে রাজনীতিও কম হয়নি।

সিটি মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে একপর্যায়ে মানববন্ধনসহ ময়লা ফেলতে যাওয়া পরিচ্ছন্ন কর্মীদের উপড়ও বাঁধার সৃষ্টি করেছিল ফতুল্লাবাসী। তখন এই ময়লা ফেলার কারনে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের তোপের মুখেও পড়তে হয়েছিল মেয়র আইভীকে।

এরপর স্থানীয় জনসাধারনের দাবীর প্রেক্ষিতে সেখানে সিটি কর্পোরেশন ময়লা ফেলা বন্ধ করে দিলে সেই ময়লার বাগাড়ে ফুলের বাগান বানিয়ে চমক সৃষ্টি করেন শামীম ওসমান। তারপর সদর উপজেলার মালিকানাধীন এই জায়গাতে সাংসদ শামীম ওসমানের হস্তক্ষেপে মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজামের তত্ত্বাবধানে নির্মিত হয় নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ আলহাজ¦ নাসিম ওসমানের নামে মেমোরিয়াল পার্ক।

কিন্তু ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জালকুড়ি এলাকায় এখন সড়কের দু’ধারে ফের ময়লার ডাম্পিং স্পট তৈরী করছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, ফতুল্লা ও কুতুবপুর ইউনিয়ন।

প্রতিদিন এখানে চাষাড়া থেকেও গাড়ীতে এনে ময়লা ফেলা হয় বলে জানান পরিচ্ছন্ন কর্মীরা।

প্রতিনিয়ত এখানে ময়লা ফেলে পুনরায় পরিবেশ দূষিত করা হলেও এতদিন নীরব থাকার পর এবার মুখ খুলেছেন সাংসদ শামীম ওসমান। যেই কারনে এখানে ময়লা ফেলা বন্ধে স্থানীয় প্রশাসনকে পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন তিনি।

আর সাংসদ শামীম ওসমানের এই নির্দেশনার ফলে তাকে সাধুবাদ জানিয়েছেন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে প্রতিদিন চলাচলরত সাধারন যাত্রীরা।

জানাগেছে, আগে ফতুল্লা স্টেডিয়ামের পাশে ময়লা ফেলার কারনে দূর্গন্ধে মানুষের চলাচলে ভোগান্তি পোহাতে হতো। এখন আবার নতুন করে জালকুড়িতে প্রধান সড়কের পাশে ফতুল্লা ও কুতুবপুর ইউনিয়নের ময়লা গুলো ফেলার কারনে দূর্গন্ধে বাসে যাতায়াত কালে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। উক্ত স্থান দিয়ে চলাচলের সময় নাকে হাত দিয়ে দূর্গন্ধ থেকে পরিত্রানের চেষ্টা করা হলেও বাতাসের কারনে দূর্গন্ধ অনেক দূর পর্যন্ত নাকে আসছে।

বেশ কয়েকজন সচেতন নাগরিক বলেন, ‘শিল্পাঞ্চল খ্যাত নারায়ণগঞ্জে প্রতিদিনই অনেক বিদেশী বায়ার আসছেন। কিন্তু রাস্তার দু’ধারে এই ময়লা ফেলার কারনে বিদেশীদের কাছে নারায়ণগঞ্জের পরিবেশ এখন প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে।’

তাই এব্যাপারে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান একটু দেরীতে হলেও পদক্ষেপ নেয়ায় সচেতন মহল তাকে সাধুবাদ জানান।

বাংলাদেশ সময়: ১১:৪৩:৪৫   ৩৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ