বন্দরে ফরাজিকান্দা-কলাগাছিয়া রাস্তার বেহাল অবস্থা

প্রথম পাতা » ছবি গ্যালারী » বন্দরে ফরাজিকান্দা-কলাগাছিয়া রাস্তার বেহাল অবস্থা
সোমবার, ৩ মে ২০২১



---

বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ফরাজিকান্দা হইতে কলাগাছিয়া পর্যন্ত আদম আলী সড়কের প্রায় ৩ কিলোমিটার রাস্তা সংস্কারের অভাবে বেহাল দশায় পরিনত রয়েছে। এমপি আলহাজ্ব সেলিম ওসমানের নজরদারি না থাকায় এমন বেহাল দশা বলে অভিযোগ তুলেছে স্থানীয় এলাকাবাসী।

তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে অল্প বৃষ্টি হলেই বিশেষ করে কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া এলাকার প্রধান রাস্তাটি পানিতে তলিয়ে যায়। প্রতিদিন হাজারো মানুষের পথ চলার এই রাস্তাটি যেন বৃষ্টির দিনে অন্যরকম ভোগান্তিতে পরিনত হয়।

রাস্তাটির দুই পাশে রয়েছে শত শত দোকানপাট ও আবাসিক এলাকা। এছাড়াও রয়েছে স্কুল, মাদ্রাসা, মসজিদসহ নানা প্রতিষ্ঠান। রাস্তাটি বেহাল অবস্থায় থাকার পরও প্রতিদিন মারাত্নক ঝুকিনিয়ে এ সড়ক দিয়ে শত শত বিভিন্ন প্রকার ভারী যানবাহনে চলাচল করছে।

এসব যান বাহন প্রতিদিন এ রুট দিয়ে চলাচল করার কারনে কোন না কোন স্থানে দূঘটনা ঘটিয়ে সাধারন মানুষের জানমালের ব্যাপক ক্ষতি সাধন করে চলছে। ৩ কিলোমিটার রাস্তার অধিকাংশ স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।

স্থানীয় এলাকাবাসী জানিয়েছে, বর্ষা মৌসুমে অতিরুক্ত বৃষ্টির পানি রাস্তায় জমে থাকায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এছাড়াও বিভিন্ন মালবাহি ট্রাক ও অন্যাণ্য যানবাহন অতিরুক্ত মাত্রায় চলাচলের কারনে রাস্তাটি ব্যবহারের সম্পর্ন অনউপযোগী হয়ে পরেছে।

বিকল্প রাস্তা না থাকার কারনে ফরাজিকান্দা, আলীনগর, পুনাইনগর, ঘারমোড়া, চরঘারমোড়া, চুনাভূরা, আলীসারদী, শুভককরদী, কলাগাছিয়া, সুচিয়াবন্ধ, বুরুন্দীসহ আশে পাশের এলাকার হাজার হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বাধ্য হয়ে মারাত্নক ঝুকি নিয়ে উক্ত রাস্তা দিয়ে চলাচল করে আসচ্ছে।

র্দীঘ দিন ধরে আদম আলী সড়কে সংস্কার কাজ না হওয়ায় এ রাস্তা আজ চলাচলের অনুউপযোগি। রাস্তাটি অতি দ্রুত সংস্কার করে সাধারন জনগনকে একটু সুন্দর ভাবে চলাফেরা করার জন্য স্থানীয় এমপি সেলিম ওসমানের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী জনসাধারন।

বাংলাদেশ সময়: ২২:৩৭:০৩   ১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণপরিবহন চললেও স্বাস্থ্যবিধি কিছুটা উপেক্ষিত
সিএমপির এসি পদে ৮ জনের রদবদল
প্রেম করে বিয়ে, ৪ মাস পর স্ত্রীকে গলাটিপে হত্যা!
মমতাকে অভিনন্দন শেখ হাসিনার
অর্ধেক বয়সী যুবকের কাছে ধর্ষণের শিকার প্রতিবন্ধী নারী
দুই বাংলায় সাড়া ফেলেছে বিনোদিনী রাই
পবিত্র জুমাতুল বিদা আজ
রমজানের শেষ জুমাটি হোক সুন্নাতে পরিপূর্ণ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস

আর্কাইভ