মারা গেছেন অস্কারজয়ী আইরিন কারা

প্রথম পাতা » ছবি গ্যালারী » মারা গেছেন অস্কারজয়ী আইরিন কারা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



মারা গেছেন অস্কারজয়ী আইরিন কারা

না ফেরার দেশে চলে গেলেন আমেরিকান অস্কারজয়ী গায়িকা এবং অভিনেত্রী আইরিন কারা। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩। ফ্লোরিডার নিজ বাসায় মৃত্যুবরণ করেছেন এ অভিনেত্রী। তবে তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

কারার মৃত্যুর খবরটি নিশ্চিত করে তার প্রচারক জুডিথ এ মুজ। তিনি কারার প্রশংসা করে বলেন, আইরিন কারা তার সংগীত ও চলচ্চিত্রের মাধ্যমে ভক্ত-অনুরাগীদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে ১৯৫৯ সালে জন্ম নেন কারা। তার বাবা পুয়ের্তো রিকান এবং মা একজন কিউবান-আমেরিকান। পাঁচ ভাইবোনদের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন এ অভিনেত্রী। ১৯৮০ সালের ‘ফেম’ সিনেমার টাইটেল গানটির জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন এই গায়িকা। এছাড়া ‘ফ্ল্যাশড্যান্স… হোয়াট এ ফিলিং’সহ আরও কিছু জনপ্রিয় গানের লেখক ও গায়িকা হিসেবে অনেক খ্যাতি লাভ করেছিলেন কারা।

‘হোয়াট এ ফিলিং’ গানটির জন্যই অস্কার এবং একটি গ্র্যামি অ্যাওয়ার্ড অর্জন করেন এ গায়িকা-অভিনেত্রী। তবে গায়িকা হিসেবে সফলতা পাওয়ার পর অভিনয়েও নাম লেখান তিনি। সিনেমায় ক্লিন্ট ইস্টউড, টাটুম ও নিলের মতো অভিনেতাদের বিপরীতে কাজ করেছেন কারা। ১৯৮১ সালে গোল্ডেন গ্লোব পুরস্কারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, স্প্যানিশ ভাষার একটি টিভি চ্যানেলের মাধ্যমে কর্মজীবনে পা রাখেন আইরিন কারা। তবে ১৯৮০ সালে সিনেমায় কোকো হার্নান্দেজের ভূমিকায় অভিনয় করে এবং ফেমের টাইটেল গানটি গেয়ে তারকা খ্যাতি পান তিনি। কারার মৃ্ত্যুতে শোক জানিয়েছেন হলিউড অঙ্গনের তার সব সহকর্মী ও চলচ্চিত্র তারকারা।

বাংলাদেশ সময়: ১৩:২০:১৩   ২০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী
সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী
আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে - স্পীকার
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
যশোরে টেবিল ফ্যান বিতরণ করল রামকৃষ্ণ মিশন
উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ