দেশটার হাল ধরেছে প্রধানমন্ত্রী, স্বার্থপর হলে ছেড়ে দিতেন: লিপি ওসমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশটার হাল ধরেছে প্রধানমন্ত্রী, স্বার্থপর হলে ছেড়ে দিতেন: লিপি ওসমান
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



দেশটার হাল ধরেছে প্রধানমন্ত্রী, স্বার্থপর হলে ছেড়ে দিতেন: লিপি ওসমান

নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, আজকে শেলাই মেশিন যে সৎ নিয়তে আপনার কাছে বিতরণ করা হচ্ছে, আল্লাহ যাতে তার সেই দোয়া কবুল করেন। আল্লাহ যাতে উনার এই দান কবুল করে। বিভিন্ন সভা সমাবেশে যেতে হয়। আমার বেশীর ভাগ সভা-সমাবেশ হয় নারীদের সাথে। আমার অন্তরে যেটা আছে আমি নারী হিসেবে সেটাই আপনাদের সামনে উপস্থাপন করি। নারী যখন কণ্যা তখন সে রহমত, সে যখন বোন তখন সে নেয়াতম, নারী যখন স্ত্রী তখন সে আমানত আর যখন একজন নারী মা তখন সে জান্নাত। সৃষ্টিকর্তা আমাদের যে সম্মান দিয়েছে আমরা যাতে সেটা ধরে রাখতে পারি সব দিক থেকে।

রবিবার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় গোগনগরে বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলীর উদ্যোগে, দুঃস্থ ও অসহায় মানুষের কর্মসংস্থানের জন্য ৫০টি সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা ধর্ম মানব বলি, কিন্তু একটাবার কি যেতে চাই ধর্মের ভেতরে, আসলে ধর্ম আমাদের কি বলতে চাচ্ছে? আমি চেষ্টা করি প্রতিবছর কোরআন শরীফের বাংলা অর্থ খতম দেয়া। বুঝতে চেষ্টা করি। কারণ আল্লাহ নিজেই বলেছে ৬০ ভাগ বুঝতে পারবে ৪০ ভাগ বুঝতে পারবে না। কখনো হতাশ হবেন না। আয়নার সামনে গিয়ে যাকে দেখবেন, সেই আপনার সমস্যার সমাধান করতে পারবে। একটা সেলাই মেশিন আপনার ভাগ্য পরিবর্তন করে দিতে পারবে না। আল্লাহ সবাইকে পরিক্ষা করেন। যার যার জায়গা থেকে। যে মনের মধ্যে সৃষ্টিকর্ত বসবাস করে সেই মনটা ঠিক আছে কিনা দেখুন।

লিপি ওসমান বলেন, ইলেকশনের মধ্যে হার জিত সব জায়গাতেই আছে। দেশে কেনো থাকতে দেয়া হবে না? দেশে আসলে কে হত্যা করা হবে। শামীম সাহেব প্রায় একটা মাজারে যেতেন, কোলকাতায় সেই মাজার। একজন বয়ষ্ক মানুষ উনাকে বাবা বলে ডাকতেন। তিনি অনেক ধার্মিক মানুষ, একদম লোভ লালসার উর্ধে। উনার সম্বল ছিলো কিছু জামা কাপড়। কিছু দিতে চাইলেও নিতেন না। উনি একদিন আমার মাথায় হাত রেখে বলেছেন, ‘বেটি জিতনে খুশ রাহোগে, উতনা খুশ রাখেগা’। এর মানে হলো আল্লাহর খুশির যত শুকরানা আদায় করবা আল্লাহ তোমাকে ততটা খুশি রাখবে। অবশ্য সে মারা গেছেন। কিন্তু সে আমার অন্তরে রয়ে গেছে।

তিনি আরও বলেন, ভোট দিবেন আপনার স্বার্থে, ভোট আপনার অধিকার। কেনো দিবেন, আপনার দেশের জন্য। আর যদি সেই ভোটটা একটা ভুল মানুষের কাছে গিয়ে পড়ে। তাহলে সে আমাদের সিদ্ধান্তে আমাদের নেতা হয়ে আসবে। সে তো ভুল নেতৃত্ব দিবেই। এতো বছর পরও যদি আমরা ভুল আর সঠিক না চিনি তাহলে ভুগতে হবে আমাদের। আমার প্রথম পরিচয় আমি মানুষ, আমার দ্বিতীয় পরিচয় আমি মুসলিম, আমার তৃতীয় পরিচয় আমি বাঙ্গালী। দেশকে ভালোবাসাও একটা ইবাদত।

লিপি ওসমান বলেন, আজ এই দেশটার হাল ধরে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই রাষ্ট্রকে উন্নত রাষ্ট্র করবে বলে তিনি হাল ধরেছেন। উনার তো যা পাওয়ার পাওয়া হয়ে গেছে। উনাকে আল্লাহ সম্মান দিয়েছে। কিন্তু উনি তো তারপরেও হাল ছাড়েননি। স্বার্থপর হলে হাল ছেড়ে দিতেন। আপনাদের উন্নয়ন দেয়ার জন্য আপনাদের হাত ধরেই হাটছেন তিনি। ২০১৪ সালে বাসের মধ্যে যে আগুন দেয়া হয়েছিলো, সেখানে যারা মারা গেছে তাদের মধ্যে বিএনপি কেউ ছিলো না, হয়তো অনেকে বিএনপিকে ভোটও দিয়েছে। যারা ক্ষমতায় আসার জন্য মানুষকে পরোয়া করে না, যারা ক্ষমতায় আসার জন্য মানুষকে পোড়ায় মারতে দ্বিধাবোধ করে না। তারাই যদি ভোট চায় আর তাদের যদি ভোট দেই তাহলে আমাদের বিচার বিবেচনায় ভুল হবে।

গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলীর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলিরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, , আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ, জেলা মহিলা লীগের সভাপতি শিরিন বেগম, সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ-বিদ্যালয়ের দাতা সদস্য নাজির হোসেন, প্রধান শিক্ষক তোফায়েল আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:০৫:১১   ২৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্রে সক্ষমতার পুরোটাই বাণিজ্যিক উৎপাদনে আসছে জুলাইতে
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
হিট অ্যালার্ট বাড়ল আরও ৩ দিন
পশ্চিমবঙ্গের ২০ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি
তাপদাহ: কৃষকদের পাশে গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস
২ ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় মধুখালী পরিদর্শনে দুই মন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
পালিয়ে আসা মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ