ইকুয়েডরকে কাঁদিয়ে শেষ ষোলতে সেনেগাল

প্রথম পাতা » খেলাধুলা » ইকুয়েডরকে কাঁদিয়ে শেষ ষোলতে সেনেগাল
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২



ইকুয়েডরকে কাঁদিয়ে শেষ ষোলতে সেনেগাল

কাতার বিশ্বকাপের মঞ্চে ‘এ’ গ্রুপের খেলার শেষদিনে সবার চোখ ছিল সেনেগাল-ইকুয়েডর ম্যাচের দিকে। এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছিল এই গ্রুপ থেকে নেদারল্যান্ডস ব্যতীত আর কোন দল জায়গা করে নেয় শেষ ষোলর পরবর্তী রাউন্ডে। বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে এদিন সেনেগালের সামনে জয়ের বিকল্প ছিল না কিছুই।

অন্যদিকে জিতলে তো ভালো, না হলে ড্র করলেও শেষ ষোলতে জায়গা করে নিতো ইকুয়েডর। তবে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ইকুয়েডরকে জয় বা ড্র নয়, বরং হারের তিক্ত স্বাদের সঙ্গে কান্নার জলে ভাসিয়েছে সেনেগাল। ২-১ গোল ব্যবধানে হারিয়ে নেদারল্যান্ডসের পাশাপাশি শেষ ষোলতে জায়গা করে নিলো সাদিও মানেবিহীন সেনেগাল।

এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে ব্যাকফুটে ছিল সেনেগাল। দ্বিতীয় ম্যাচে কাতারকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে নিজেদের টিকিয়ে রেখেছিল সেনেগাল। এবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইকুয়েডরকে কাঁদিয়ে পরের রাউন্ডে জায়হা করে নিলো সেনেগালিয়াজরা।

অন্যদিকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কাতারকে হারিয়ে দারুণ শুরু করেছিল ইকুয়েডর। দারুণ আত্মবিশ্বাসী দলটি দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে করেছিল ড্র। তবে সেনেগালের বিপক্ষে পেরে উঠল না এন্নের ভ্যালেন্সিয়ারা। হেরে কান্নায় ভেঙে পড়েন দলটির ফুটবলাররা।

খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন প্রথমার্ধে ইসমাইলা সারের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সেনেগাল। দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে মোয়েসেস সেইসিডো ইকুয়েডরের পক্ষে গোল করে ম্যাচে সমতা ফেরায়।

তবে এর ৩ মিনিট পরে সেনেগালের অধিনায়ক কালিদো কোলিবালি ইকুয়েডরের জালে জয়সূচক গোল করে বসেন। ম্যাচের বাকি সময় চেষ্টার সব চালিয়েও ম্যাচ ড্র করতে পারেনি ইকুয়েডর।

বাংলাদেশ সময়: ২৩:১৮:৪৯   ৪৬ বার পঠিত   #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রিজওয়ানের ফিফটিতে টানা সপ্তম জয় কুমিল্লার
নেপালকে হারিয়ে শুভ সুচনা বাংলাদেশের
ভুটানকে এক ডজন গোল দিয়েছে ভারত
পিএসজির চোটের ছোঁয়া লাগল রিয়াল মাদ্রিদে!
খুলনার বিপক্ষে ঝড়ো শুরু বরিশালের
দুই ম্যাচ পর জয়ে ফিরল পিএসজি
এশিয়া কাপের পর বিশ্বকাপ আয়োজনেরও স্বপ্ন দেখছে সৌদি আরব
প্রিমিয়ার লিগের রেকর্ড ফি’তে আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফার্নান্দেজকে দলে ভেড়ালো চেলসি
নেইমারকে ছাড়া মাঠে নামবে মেসি-এমবাপ্পেরা
ফ্রান্সকে হারিয়ে বিশ্ব হ্যান্ডবলে ডেনমার্কের হ্যাট্রিক শিরোপা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ