১৩ বছরে ৬ কোটি টাকা বেতন ওয়াসা এমডি তাকসিমের

প্রথম পাতা » ছবি গ্যালারী » ১৩ বছরে ৬ কোটি টাকা বেতন ওয়াসা এমডি তাকসিমের
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২



১৩ বছরে ৬ কোটি টাকা বেতন ওয়াসা এমডি তাকসিমের

গত ১৩ বছরে ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার টাকা বেতন নিয়েছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। ২০০৯ সালে তিনি এই পদে নিয়োগ পান।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করে ঢাকা ওয়াসা।

এ দিন আদালতে ঢাকা ওয়াসার পক্ষে প্রতিবেদনটি দাখিল করেন ব্যারিস্টার এম মাসুম। এরপর আদালত প্রতিবেদনটি নথিভুক্ত করতে আদেশ দেন।

এর আগে, গত ১৭ আগস্ট ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান গত ১৩ বছরে বেতন, বোনাস, টিএডিএসহ অন্যান্য সুবিধার বিষয়ে তথ্য প্রতিবেদন আকারে দাখিল করতে নির্দেশ দেন হাইকোর্ট। ৬০ দিনের মধ্যে এই প্রতিবেদ আদালতে দাখিল করার জন্য ঢাকা ওয়াসা বোর্ড চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়।

একই সঙ্গে তাকসিম এ খানকে ওয়াসার এমডি পদ থেকে অপসারণের বিষয়ে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। এ ছাড়া তাকে অপসারণে কেন নির্দেশ দেওয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়। যতদিন পর্যন্ত তাকে অপসারণ করা না হবে তত দিন ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী তার বেতন নির্ধারণে কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) এক রিট আবেদনের শুনানি নিয়ে এ নির্দেশ দেন আদালত। স্থানীয় সরকার সচিব, ঢাকা ওয়াসা বোর্ডসহ সংশ্লিষ্ট বিবাদীদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তিনি বলেন, গত ১৩ বছর ওয়াসা ব্যবস্থাপনা পরিচালককে কী পরিমাণ বেতন-ভাতা এবং টিএ-ডিএসহ অন্যান্য সুযোগ-সুবিধা দিয়েছে তার হিসাব আগামী ৬০ দিনের মধ্যে হাইকোর্টে বিভাগে দাখিলের জন্য আবেদন করেছিলাম। আদালত তা অনুমোদন করেছেন। গত ৩১ জুলাই ক্যাবের পক্ষে এই রিট আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ২৩:২২:৩৮   ১৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে - পরিবেশমন্ত্রী
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী
‘যুক্তরাজ্যে দক্ষ শ্রমিক দিতে পারবে বাংলাদেশ’
এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয়: ব্রাহ্মণবাড়িয়ায় গণপূর্তমন্ত্রী
তিন পার্বত্যঞ্চলে সকল সম্প্রদায়ের মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে: পার্বত্য প্রতিমন্ত্রী
‘ওনার মনে হয় ডাক্তার দেখানো উচিত’, বুবলীকে ইঙ্গিত করে অপু বিশ্বাস
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস
থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ