সরিষাবাড়ীতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালির মধ্যদিয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালির মধ্যদিয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত
সোমবার, ১২ ডিসেম্বর ২০২২



সরিষাবাড়ীতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালির মধ্যদিয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত

ইসমাইল হোসেন,জামালপুর : ১৯৭১ সালে (১২ ডিসেম্বর) এই দিনে জামালপুরের সরিষাবাড়ী থানা পাক হানাদার মুক্ত করে এ অঞ্চলের বীর মুক্তিযোদ্ধারা। সেইদিন বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা দেশপ্রেমে শহীদ হন।

তাদের এই নিঃস্বার্থ আত্ম বলিয়ান স্মৃতিচারণ করতেই প্রতিবছর এই দিনে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে পাক হানাদার মুক্ত দিবস উদযাপন করে সরিষাবাড়ী বীর মুক্তিযোদ্ধারা সহ সর্বস্তরের জনগণ।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সম্মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাজ্ঞ অর্পণ শেষে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা আওয়ামী লীগ।

পরে আনন্দ র‌্যালিটি সরিষাবাড়ী পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাউসি মুক্তিযোদ্ধা স্মরণীতে গিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনায় সকলেই দোয়া প্রার্থনা করে।

পরে বাঙালি জাতির অহংকার বীর মুক্তিযোদ্ধাদের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা সভাপতিত্ব করেন সরিষাবাড়ী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য ১৪১ জামালপুর-৪ আসনের সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, জামালপুর জেলা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, যুদ্ধকালীন বি এল এফ কমান্ডার শেখ এম এ লতিফ ও উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম প্রমুখ।

এছাড়াও রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক ও মুক্তিযোদ্ধাগণ সহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫১:৪৮   ২২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন
আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক
বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ