যুক্তরাষ্ট্রের সঙ্গে বিবাদ সৃষ্টিতে উসকানি দিচ্ছে বিএনপি: কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » যুক্তরাষ্ট্রের সঙ্গে বিবাদ সৃষ্টিতে উসকানি দিচ্ছে বিএনপি: কাদের
শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২



---

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আমাদের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে বিবাদ সৃষ্টির উসকানি দিচ্ছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপড়েন হলে কূটনৈতিক উপায়ে ফয়সালা করা হবে বলেও এসময় জানোন তিনি।

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন গেটে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা শুরুর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। শোভাযাত্রাটি সমন্বয় করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

গত বুধবার রাজধানীর শাহীনবাগে দীর্ঘদিন ধরে নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলামের বাসায় যান মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সেখান থেকে বেরিয়ে আসার সময় বাসার বাইরে একদল লোক তাকে ঘিরে ধরার চেষ্টা করেন। পরে তিনি নিরাপত্তা কর্মীদের সহায়তায় সেখান থেকে বেরিয়ে যান। ওই ঘটনায় সরকারের কাছে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র। এই ঘটনার জন্য সরকারকে দোষারোপ করে বক্তব্য দিয়েছে বিএনপি। এই ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলেও দাবি করে দলটি।

কোনও ঘটনার বিচার চাইলে সেটা যুক্তরাষ্ট্র চাইবে, বিএনপি কেন বিচার চাইছে– এ প্রশ্ন তুলে ওবায়দুল কাদের বলেন, তাদের সঙ্গে আমাদের কথা হবে। আপনারা কে? যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত বার্নিকাট চলে গেছেন কত আগে। তারা তো কিছু বলে না। বিএনপি আজ আগ বাড়িয়ে পুরনো কথা বলছে।

যুক্তরাষ্ট্রসহ বাংলাদেশে অবস্থান করা কূটনৈতিকদের উদ্দেশে কাদের বলেন, সব দূতাবাসকে আশ্বস্ত করছি, কূটনীতিকদের নিরাপত্তার কোনও অভাব বাংলাদেশে হবে না। সবাই নিরাপদে থাকবে।

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় কেন্দ্রীয় নেতারাআওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় কেন্দ্রীয় নেতারা

নেতাকর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশনা দিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ আন্দোলনে খেলবে, নির্বাচনেও খেলবে। সেমিফাইনাল সামনে, তারপর ফাইনাল। ফাইনাল আন্দোলনেও তারা (বিএনপি) হারবে। নির্বাচনেও তারা হারবে।

নিজে মোটরসাইকেলে করে শোভাযাত্রায় যোগ দিয়েছেন জানিয়ে কাদের বলেন, আমি এখানে এসেছি মোটরসাইকেলে করে। ঢাকায় শুধু স্লোগান, আর স্লোগান। বুড়িগঙ্গা, ধলেশ্বরী, শীতলক্ষার সব ঢেউ ঢাকা মহানগরীতে।

অপশক্তিতে রুখতে নেতা কর্মীদের শপথ নেওয়ার নির্দেশনা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এবার আমরা করবো স্মার্ট বাংলাদেশ।

বিএনপিকে জনগণ ১০ তারিখে লালকার্ড দেখিয়েছে উল্লেখ করে তিনি বলেন, পেয়েছে অশ্বডিম্ব। ৩০ তারিখেও ঘোড়ার ডিম পাবে। যদি তারা সফল হয় সেদিন ঘোড়া ডিম পারবে।

২৪ তারিখের গণমিছিল ৩০ তারিখে নেওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানান কাদের। বলেন, ২৪ তারিথে আমাদের জাতীয় সম্মেলন। তাদের শুভবুদ্ধির উদয় হয়ে গণমিছিল ৩০ তারিখে নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২৩:১৭:২৮   ১৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ