শিক্ষামান আন্তর্জাতিক পর্যায়ের নিতে কাজ করছে সরকার

প্রথম পাতা » চট্টগ্রাম » শিক্ষামান আন্তর্জাতিক পর্যায়ের নিতে কাজ করছে সরকার
শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২



শিক্ষামান আন্তর্জাতিক পর্যায়ের নিতে কাজ করছে সরকার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, শিক্ষার গুণগত মানকে আন্তর্জাতিক পর্যায়ে নিতে কাজ করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার।

শুক্রবার (৩০ ডিসেম্বর) নিজ নির্বাচনী এলাকা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ মাঠে ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাবেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এলজিআরডি মন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের দিক থেকে বিশ্বের রোল মডেল হিসেবে অনুকরণীয় অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। সরকার শিক্ষার গুণগত মানকে আন্তর্জাতিক মানের করতে সকল সহায়তা দিয়ে যাচ্ছে।

এ সময় শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সঠিক শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে সোনালি মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। কারণ এরই মধ্যে শেখ হাসিনার সরকার বাংলাদেশে সব ক্ষেত্রে ডিজিটালাইজেশন নিশ্চিত করতে শুরু করেছে। তাই চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক ও ইমামদের নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) মো.আমিনুল ইসলাম খান, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তকসীম এ খান ও কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান।

এ সময় স্থানীয় সব জনপ্রতিনিধি, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা, উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজের শিক্ষক এবং সকল মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:১১:৫০   ২০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


আ. লীগের ইতিহাস সংগ্রাম ও আন্দোলনের ইতিহাস : গণপূর্তমন্ত্রী
রাঙ্গামাটিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবানে কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের বৃক্ষরোপণ
যন্ত্রপাতি প্রতিস্থাপন ও মেরামত শেষে আশুগঞ্জ সাইলোর উদ্বোধন খাদ্যমন্ত্রীর
সেনাবাহিনী প্রধানের বিভিন্ন পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার
সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস, ১০ জনের মৃত্যু
রাঙ্গামাটিতে দু’পক্ষের গোলাগুলিতে পরিবহন শ্রমিক নিহত
মনের পশুত্বকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করুন: গণপূর্তমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ