আড়াইহাজারে সংঘর্ষ, গুলি : সাংবাদিক পুলিশসহ আহত ১৫

প্রথম পাতা » আড়াইহাজার » আড়াইহাজারে সংঘর্ষ, গুলি : সাংবাদিক পুলিশসহ আহত ১৫
সোমবার, ২ জানুয়ারী ২০২৩



আড়াইহাজারে সংঘর্ষ, গুলি : সাংবাদিক পুলিশসহ আহত ১৫

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক মাদ্রাসার ওয়াজ মাহফিলের মেলায় বাকবিতন্ডার জের ধরে তিন গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ৮ রাউন্ড রাবার বুলেট ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

সংঘর্ষের সময় উত্তেজিত জনতার ইটপাটকেল ও লাঠিসোটার আঘাতে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ঘটনাস্থলে দায়িত্বরত ৩ পুলিশ সদস্য, সাংবাদিক শাহজাহান কবির, গ্রামবাসী মিখুন ও আঃ খালেকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন সেবাকেন্দ্রে ভর্তি করা হয়েছে। সোমবার (২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার ছোট বিনাইর চর এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় ইউপি সদস্য আঃ রহিম ও গ্রামবাসী রিপন নামের ২ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার স্থানীয় এক মাদ্রাসার ওয়াজ মাহফিলে ছোট বিনাইরচর গ্রামের এক প্রতিবন্ধী ছেলেকে উজানগোপিন্দী গ্রামের লোকজন মারধর করে। এ নিয়ে গত তিন দিন যাবত ছোট বিনাইরচর এবং উজানগোপিন্দি গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এ সময় বড়বিনাইর চর ও উজাগোপিন্দী এলাকার লোকজন মিলিত হয়ে ছোট বিনাইর চর এলাকায় হামলা চালিয়ে ভাংচুর করে।

এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে ছোট বিনাইরচর গ্রামের মঞ্জুর কাজীর ছেলে মিথুন স্মার্ট কার্ড আনার জন্য উজানগোপিন্দি উচ্চ বিদ্যালয়ে গেলে সেখানে তাকে মারধর করে উজানগোপিন্দীর লোকজন।

ফলে এক পর্যায়ে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ভুলতা বিশনন্দী সড়কে ১ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

খবর পেয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদারের নেতৃত্বে পুলিশের সদস্যরা প্রথমে স্বাভাবিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এ সময় উত্তেজিত জনতা মারমুখী হয়ে পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল ছোড়তে থাকে।

এতে ওসি আজিজুল হক হাওলাদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল, স্থানীয় সাংবাদিক শাজাহানসহ ঘটনাস্থলে দায়িত্বরত অন্যান্য পুলিশ সদস্যরাসহ অন্তত ১৫ জন আহত হন।

এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৮ রাউন্ড রাবার বুলেট ছোড়ে এবং ঘটনাস্থল থেকে ইউপি সদস্য আঃ রহিম ও গ্রামবাসী রিপন নামের ২ জনকে আটক করে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, পরিস্থিতি আপাতত শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:৩২:৫৪   ২২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আড়াইহাজার’র আরও খবর


নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা
আড়াইহাজারে যুবক আটক, ১০ কেজি গাঁজা উদ্ধার
ছিনতাইয়ের অভিযোগে আটক ৩, অটোরিকশা উদ্ধার
চীন-আমেরিকা আমাদের সঙ্গে প্রেম করতে চায় : হুইপ বাবু
অতীতের সকল রেকর্ড ভেঙে জনগণ ভোটকেন্দ্রে যাবে : বাবু
মিটিংয়ের দিন খেলা দিলে পোলাপাইন বাইত থাকতে দিমু না: এমপি বাবু
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে না.গঞ্জে জাইকার ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ চালু
নারায়ণগঞ্জ-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হাবিবুর রহমান
আড়াইহাজারে সড়কে অগ্নিসংযোগ করার সময় দুই বিএনপি কর্মী আটক
হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন, স্বামীর জেল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ