ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে শুরু রংপুরের

প্রথম পাতা » খেলাধুলা » ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে শুরু রংপুরের
শুক্রবার, ৬ জানুয়ারী ২০২৩



ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে শুরু রংপুরের

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে চলতি বিপিএলে মাঠে নেমেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে হার দিয়ে এবারের আসর শুরু করতে বাধ্য হয়েছে ইমরুল কায়েসের দল। মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ৩৪ রানের হার দেখে মাঠ ছাড়ে কুমিল্লা।

শিশিরের কথা মাথায় রেখে রাতের ম্যাচে টসে জিতে পরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল। তবে তাদের পরিকল্পনা কাজে লাগেনি। বরং টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে রংপুর রাইডার্স রনি তালুকদারের ঝড়ে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে। লক্ষ্য তাড়া করতে নেমে ১৪২ রানে অলআউট হয়ে যায় কুমিল্লা।

রংপুরকে এদিন বড় স্কোর দাঁড় করানোর পথ দেখান দলটির ওপেনার রনি তালুকদার। ব্যাট হাতে কুমিল্লার বোলারদের উপর স্টিম রোলার চালিয়ে রীতিমতো ঝড় তোলেন রনি।

মাত্র ১৯ বলে ফিফটি হাঁকান এই ব্যাটসম্যান।যা চলতি বিপিএলের প্রথম ফিফটি। এটি বিপিএলের ইতিহাসে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যেও দ্রুততম। বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিনের। এই অলরাউন্ডার মাত্র ১৩ বলে ফিফটি হাঁকিয়েছেন গত আসরেই।

রনি শেষ পর্যন্ত ৩১ বলে ১১ চার ও ১টি ছয়ে ২১৬ স্ট্রাইক রেটে ৬৭ রান করে আউট হন। রনি যখন একপ্রান্তে ঝড় তুলছিলেন তখন ধীরস্থির ক্রিকেট খেলছিলেন নাঈম শেখ। শেষ পর্যন্ত রংপুরের একমাত্র ব্যাটসম্যান হিসেবে একশ’র কম স্ট্রাইক রেটে ৩৪ বলে ২৯ রান করে আউট হয়েছেন নাঈম।

তিনে নেমে শোয়েব মালিক ২৬ বলে ৩৩ রান করে বড় ইনিংসের আশ্বাস দেখিয়েছিলেন, কিন্তু পূর্ণতা দিতে পারেননি। এদিকে সিকান্দার রাজার ব্যাট থেকে আসে মাত্র ১২ রান। শেষদিকে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান ১০ বলে ১টি করে চার-ছয়ে অপরাজিত ১৯ রান করে দলকে এগিয়ে দেন।

কুমিল্লার পক্ষে চারজন বোলার একটি করে উইকেট শিকার করেছেন। এরমধ্যে খুশদিল শাহ ছিলেন সবচেয়ে সফল। ৪ ওভারে মাত্র ২৫ রান দেন তিনি। মোসাদ্দেক ২ ওভারে ১৩ রান দিয়ে ১টি উইকেট নেন। মুস্তাফিজ ৪ ওভারে দেন ৩১ রান। আফগান পেসার ফজল হক ফারুকী দেন ২৮ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে চেষ্টা চালায় কুমিল্লা। তবে কোনো অবস্থাতেও ঠিক জয়ের পথে ছিল না দলটি। অধিনায়ক ইমরুলের ৩৫ রান ছাড়া বলার মতো আর কিছুই ছিল না কুমিল্লার শিবিরে। পাঁচজন ব্যাটসম্যান দশের ঘরে আউট হয়ে যান। অন্যদিকে রংপুরের ছয় বোলারের প্রত্যেকে উইকেট শিকার করেন। এরমধ্যে হাসান মাহমুদ ২০ রানে ৩টি শিকার করেন। ২ উইকেট শিকার করেন রবিউল হক এবং সিকান্দার রাজা।

বাংলাদেশ সময়: ২৩:১৪:২৫   ১৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ
পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ