রংপুরে শিল্প-কলকারখানা স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে - বাণিজ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » রংপুরে শিল্প-কলকারখানা স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে - বাণিজ্যমন্ত্রী
সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩



রংপুরে শিল্প-কলকারখানা স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে - বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রংপুর অঞ্চল ব্যবসা-বাণিজ্যের জন্য খুবই সম্ভাবনাময়। উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং গ্যাস সরবরাহ না থাকার কারণে এ অঞ্চল অনেক পিছিয়ে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ঢাকা-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে এবং আগামী অল্পদিনের মধ্যে রংপুরে গ্যাস সরবরাহ লাইনের কাজ শেষ হবে। এর ফলে, এখানে শিল্প কলকারখানা স্থাপনে আর কোনো বাধা থাকবে না।

মন্ত্রী আজ রংপুরের পীরগাছা উপজেলা পরিষদের হল রুমে বাংলাদেশ আওয়ামী লীগ পীরগাছা শাখার নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রংপুরে শিল্প-কলকারখানা স্থাপনের ভালো পরিবেশ থাকার কারণে ইতোমধ্যে দেশের বড় বড় কোম্পানি এবং বিনিয়োগকারীগণ যোগাযোগ শুরু করে দিয়েছেন। কারখানা স্থাপনের জন্য স্থান পরিদর্শন করছেন। মন্ত্রী বলেন, রংপুর অঞ্চলে শিল্প-কলকারখানা স্থাপন করলে বিনিয়োগকারীগণ লাভবান হবেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াত মিথ্যাচার করেই যাচ্ছে। দেশের দৃশ্যমান উন্নয়নের চিত্র তুলে ধরে তাদের এই মিথ্যাচারের জবাব দিতে হবে। তিনি বলেন, আজ আমাদের দেশের উন্নয়নের জন্য বিশ্বসম্প্রদায় প্রশংসা করছে। বড় বড় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ সকল ক্ষেত্রে উন্নয়ন এখন দৃশ্যমান। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে জনগণ আবারও বাংলাদেশ আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দেবে। তা না হলে এ দেশ রাজাকার, আল-বদরদের দখলে চলে যাবে।

উপজেলার ৮১টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫৬১ জন প্রার্থীর উদ্দেশে মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণভোমরা হচ্ছে এ তৃণমূলের নেতাকর্মীরা। পদ না পেলেও দলের এবং দেশের জন্য স্বাধীনতার পক্ষে কাজ করতে হবে, এটা আমাদের সকলের দায়িত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের সকল নেতাকর্মীকে সততার সাথে দায়িত্ব নিয়ে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল এবং মজনু মিয়াসহ ৯টি ইউনিয়নের নেতৃবৃন্দ ও ৮১টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীগণ।

এর আগে মন্ত্রী পীরগাছা উপজেলার দেউতি কলেজ হলরুমে ব্যবসায়ীদের সংগঠন ‘ঢাকা ইউনাইটেড বিজনেস ক্লাব’ এর দেয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া, তিনি পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৪২:৩৮   ১৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ