মেসির জন্য সবাইকে খেলার নির্দেশ পিএসজি কোচের

প্রথম পাতা » খেলাধুলা » মেসির জন্য সবাইকে খেলার নির্দেশ পিএসজি কোচের
রবিবার, ৫ ফেব্রুয়ারী ২০২৩



মেসির জন্য সবাইকে খেলার নির্দেশ পিএসজি কোচের

ইনজুরির কারণে দলে নেই তারকা দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়র। ফলে কিছুটা অস্বস্তিতে তো রয়েছেই প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এই দুই তারকা না থাকলেও জয় পেতে কোনো সমস্যা হচ্ছে না পিএসজির। কারণ, দলে যে রয়েছেন সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। একা হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে পিএসজিকে ঠিকই জয় এনে দিচ্ছেন আর্জেন্টাইন এই মহাতারকা।

ফরাসি লিগ ওয়ানে আগের ম্যাচে মঁপেলিয়ের বিপক্ষে দুইবার পেনাল্টি মিস করেন এমবাপ্পে। এরপর চোটকে সঙ্গী করে মাঠ ছাড়েন এই ফরাসি তারকা। এরপর দারুণ নৈপুণ্যে দলকে পথ দেখিয়ে জয় ছিনিয়ে এনেছিলেন মেসিই। গতকাল রাতেও তুলুজের বিপক্ষে দারুণ সময় পার করেছেন মেসি। পিএসজির জয়সূচক এক গোল করেছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ম্যাচের পর পিএসজির কোচ ক্রিস্তোফ গালতিয়ের এমন পারফরম্যান্সের পর আর্জেন্টাইন মহাতারকা মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন। এ সময় মেসিকে খেলানোর কৌশল নিয়েও কথা বলেছেন পিএসজি কোচ। তিনি মেসির জন্য পুরো দলকে খেলার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত রাখার কথাও বলেছেন গালতিয়ের।

তুলুজের বিপক্ষে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল পিএসজি। ২০তম মিনিটে ব্রাঞ্চো ভ্যান ডার বৌমেনের গোলে হতাশায় পুড়েছিল স্বাগতিকরা। তবে ৩৮তম মিনিটে আশরাফ হাকিমির গোলে সমতায় ফেরে পিএসজি। তবে বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত প্লেসিংয়ে জয়সূচক গোলটি করেন মেসি।

এই জয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরেকটু শক্ত করল। ২২ ম্যাচ শেষে ১৭ জয়ে প্যারিসের দলটির পয়েন্ট এখন ৫৪। দুইয়ে থাকা মার্শেইয়ের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে তারা। এক ম্যাচ কম খেলে তাদের সংগ্রহ ৪৬।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকরা মেসিকে কীভাবে খেলাচ্ছেন বলে প্রশ্ন করেন পিএসজি কোচের কাছে। তা জানাতে গিয়ে গালতিয়ের বলেছেন, ‘মেসি দলের গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। আমি দলকে মেসির জন্য খেলতে এবং তাকে ঘিরে কাজ করতে বলেছি।’

মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত করে তার ওপর থেকে চাপ কমানো প্রসঙ্গে গালতিয়ের বলেছেন, ‘তাকে অবশ্যই কিছু কাজ থেকে মুক্ত করতে হবে। বল পুনরুদ্ধার এবং গতি আনতে তার সতীর্থদের দ্বিগুণ কাজ করতে হবে। এর ফলে সে পাস খুঁজে পাবে, এই ধরনের ছোট পাস এই সময়ের ফুটবলে দুর্লভ।’

প্রসঙ্গত, পিএসজি তাদের পরের ম্যাচ খেলবে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের বিপক্ষে। আগামী বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ফরাসি লিগের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়েও পিএসজির হয়ে বড় ভূমিকা নিতে হবে মেসিকে। এমবাপ্পে-নেইমার না থাকায় এই ম্যাচের আগেই শিষ্যদের বার্তা দিয়ে রাখলেন গালতিয়ের।

বাংলাদেশ সময়: ১৩:১১:১২   ১৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি
চিলিকে হারিয়ে ফের জয়ে ফিরলো ফ্রান্স
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
রোমাঞ্চভরা ম্যাচে পাকেতার গোলে মান বাঁচল ব্রাজিলের
বাংলাদেশকে বড় চ্যালেঞ্জ দিল অস্ট্রেলিয়া
প্রথম টেস্টে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ
সিলেট টেস্ট: দিনের শুরুতে আরও দুই উইকেট হারালো বাংলাদেশ
এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স

News 2 Narayanganj News Archive

আর্কাইভ