বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল ১৫০০ বেডে উন্নীত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল ১৫০০ বেডে উন্নীত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
বুধবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৩



বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল ১৫০০ বেডে উন্নীত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

“বগুড়া মেডিকেলের বেড ৫০০ থেকে ১৫০০ এবং বিল্ডিংটি ৫ তলা থেকে ১০ তলায় উন্নীত করা হবে”
“দ্রুতই সারাদেশের স্বাস্থ্যসেবার একটি আদর্শিক রূপ মানুষ লক্ষ্য করবে”

বগুড়া অঞ্চলের স্বাস্থ্যকর্মীদের সাথে মতবিনিময় সভায়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

আজ ১৫ ফেব্রুয়ারী বিকেলে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বগুড়া অঞ্চলের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও কর্মকর্তাদের সাথে একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা করেন। সভায় স্বাস্থ্যমন্ত্রী স্থানীয় বগুড়া অঞ্চলের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, অতিরিক্ত সচিব হাসপাতাল নাজমুল হক, স্থানীয় বগুড়া ৪ আসনের সাংসদ রেজাউল করিম তানসেন, স্থানীয় সাংসদ শাহাদারা বেগম, আরেকজন সাংসদ রেজাউল করিম বাবলু, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন অধ্যাপক শামিউল ইসলাম শাদী, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ রেজাউল আলম, বগুড়া জেলা আওয়ামীলীগের নেতৃবন্দ সহ বিভিন্ন অঞ্চল থেকে আসা আওয়ামিলীগ নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী বগুড়া এলাকার বিভিন্ন অঞ্চল থেকে আসা নার্স চিকিৎসকদের নিজ নিজ কাজে দক্ষতার জন্য শুভেচ্ছা জানান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে আসন সংখ্যার বিপরীতে ভর্তিকৃত রোগীর তুলনা তিন গুন বেশি। এই হাসপাতালে বেডের সংখ্যা এখিন ৫০০ টি। অথচ বর্তমানে এই হাসপাতালে রোগী আছেন প্রায় ১৫০০ এর বেশি। এর সাথে আরো ১৫০০ এটেন্ডেন্টস এসেছে হাসপাতালে। এতেই প্রমান হয় এই অঞ্চলের এই সরকারি হাসপাতালটি মানুষের আস্থার প্রতীক হয়েছে, মানুষকে ভালো সেবা দিচ্ছে। এজন্য এই হাসপাতালকে ৫০০ বেড থেকে ১৫০০ বেডে উন্নীত করা হবে, এবং একই সাথে এই হাসপাতালকে ১০ তলায় উন্নীত করা হবে। আমরা স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সারাদেশ সরেজমিনে পরিদর্শন করে সেবার মান আরো বৃদ্ধির জন্য ব্যাপক কাজ শুরু করেছি। যে হাসপাতালে যা সমস্যা থাকবে সেই হাসপাতালে সেই সমস্যাগুলো সমাধান করার চেষ্টা করা হচ্ছে। আর, কোথায় কতটি চিকিৎসা মেশিন নষ্ট আছে, কোথায় কত লোক লাগবে, কোথায় বেড বৃদ্ধি করতে হবে সব সমস্যা দেখে খুব দ্রুত ব্যবস্থা নেয়া হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমরা এখন ঢাকার মানের স্বাস্থ্যসেবা প্রথমে বিভাগীয় পর্যায়ে এবং পর্যায়ক্রমে উপজেলা পর্যায়ে উন্নত চিকিৎসা সেবা পৌছে দিতে কাজ শুরু করেছি। মানসম্মত চিকিৎসা সেবা আমরা ইউনিয়ন পর্যায়ে পৌছে দিতে বদ্ধ পরিকর। কাজগুলো প্লান অনুযায়ী করতে পারলে দেশে স্বাস্থ্যসেবার একটি আদর্শিক রূপ মানুষ খুব দ্রুতই লক্ষ্য করবে।

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী বগুড়ায় ক্যান্সার চিকিৎসার গুরুত্বপূর্ণ টিএমএসএস ক্যান্সার সেন্টার উদবোধন করেন। এরপর বগুড়ার একটি হোটেলের বলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাস্থ্যমন্ত্রী কভিডকলীন নিরলস পরিশ্রম করায় এবং বগুড়া থেকে সাফল্যের সাথে কভিড মোকাবিলা করে সাফল্য লাভ করায় স্থানীয় সফল চিকিৎসক, নার্স ও টেকশিয়ানদের পুরষ্কৃত করেন।

মতবিনিময় সভা শেষে সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী বগুড়ায় ইডিসিএল প্লান্ট পরিদর্শন ও উদবোধন করেন।

বাংলাদেশ সময়: ২০:৩৭:২৬   ২৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর
বঙ্গসাথী ক্লাবের শরবত-স্যালাইন-ক্যাপ বিতরণ
বন্দরের নির্বাচনে কোন হেরফের চলবে না: ডিসি
সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম : সিমিন
নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন
আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য আবদুল হাইয়ের অবদানের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ