রূপগঞ্জে দাওয়াত কার্ডে আ’লীগ নেতার নাম নিচে, প্রধান শিক্ষককে মারধর

প্রথম পাতা » ছবি গ্যালারী » রূপগঞ্জে দাওয়াত কার্ডে আ’লীগ নেতার নাম নিচে, প্রধান শিক্ষককে মারধর
রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৩



রূপগঞ্জে দাওয়াত কার্ডে আ’লীগ নেতার নাম নিচে, প্রধান শিক্ষককে মারধর

রূপগঞ্জে একটি ওয়াজ মাহফিলের পোষ্টার ও দাওয়াত কার্ডে অতিথি হিসেবে আওয়ামী লীগ নেতার নাম নিচে থাকার অপরাধে ওই নেতার হুকুমে তার বাহিনীর সদস্যরা একটি স্কুলের প্রধান শিক্ষককে এলোপাথারিভাবে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার কাঞ্চন মধ্য বাজারে এলাকায় অনুষ্ঠানের দাওয়াত দিতে গিয়ে এই হামলার শিকার হন ওই শিক্ষক।

হামলার শিকার শিক্ষকের নাম আবুল কালাম আজাদ। তিনি হাটাবো টেকপাড়া এলাকার নুর ইসলামের ছেলে। আবুল কালাম আজাদ সাত্তার জুট মিল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আহত শিক্ষক আবুল কালাম আজাদ জানান, হাটাবো টেকপাড়া এলাকায় একটি ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। ওয়াজ মাহফিলের দাওয়াত দেওয়ার জন্য দাওয়াত কার্ড তৈরি করা হয়। ওই দাওয়াত কার্ডে প্রধান অতিথি উপস্থিত থাকার কথা ছিল স্থানীয় সংসদ সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর।

এছাড়া বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিসহ অনেকেরই নাম রয়েছে সেখানে। সেখানে অতিথি হিসেবে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির নামও রয়েছে।

রোববার দুপুরে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলিকে কার্ড দিয়ে দাওয়াত দিতে যান আবুল কালাম আজাদ। দাওয়াত কার্ড হাতে পেয়ে গোলাম রসুল কলি রেগে যান।

রেগে যাওয়ার কারণ জিজ্ঞাসা করায় কলি বলেন, দাওয়াত কার্ডে আমার নাম অতিথি হিসেবে নিচে কেন? এসময় গোলাম রসুল কলিসহ উপস্থিত তার লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে গোলাম রসুল কলির সামনেই তার বাহিনীর বাছির, লোহা শাহীন, মতিউর, মতিনসহ ১০/১২ জন মিলে শিক্ষক আবুল কালাম আজাদের ওপর ঝাঁপিয়ে পড়ে।

এ সময় সন্ত্রাসীরা এলোপাথারি ভাবে কিল ঘুষি এবং পিটিয়ে আহত করে। পরে আশপাশের লোকজন আবুল কালাম আজাদের আত্মচিৎকারে এগিয়ে আসলে হামলাকারিরা স্থান ত্যাগ করে চলে যায়। পরে আবুল কালাম আজাদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া না হলে এশিয়ান হাইওয়ে ও ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন অবরোধ সহ বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয় এলাকাবাসীর পক্ষ থেকে।

এ বিষয়ে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দাওয়াত কার্ডে অতিথির কোনো বিষয় নয়। আবুল কালাম আজাদ নিজের দাপট দেখিয়ে আমাদের ছেলেপেলেদের উদ্দেশ্য করে উল্টাপাল্টা কথা বলেছে তাই তাকে কয়েকটি চড়-থাপ্পর দেওয়ার ঘটনা ঘটেছে। সেখান থেকে আমি তাকে ছাড়িয়ে দিয়েছি।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েব বলেন, এ ধরনের ঘটনার এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে মামলা রেকর্ড করে আসামিদের গ্রেফতার করা হবে।

বাংলাদেশ সময়: ২৩:২২:০৪   ১৬৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী
নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী
সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে : আরাফাত
কৃষি জমি রক্ষায় ভূমি জোনিং ও সুরক্ষা আইনের খসড়া চূড়ান্ত পর্যায়ে - ভূমিমন্ত্রী
চিনির উৎপাদন বৃদ্ধি সময়ের দাবি - ধর্মমন্ত্রী
স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করার উদ্যোগ নেয়া হবে - স্বাস্থ্য মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ