আর্জেন্টিনায় বাংলাদেশিদের অন-অ্যারাইভাল ভিসা সময়ের ব্যাপার

প্রথম পাতা » ছবি গ্যালারী » আর্জেন্টিনায় বাংলাদেশিদের অন-অ্যারাইভাল ভিসা সময়ের ব্যাপার
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৩



আর্জেন্টিনায় বাংলাদেশিদের অন-অ্যারাইভাল ভিসা সময়ের ব্যাপার

আর্জেন্টিনায় বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আর্জেন্টিনা আমাদের মনের মধ্যে আছে, সেটা তারা জানে। সারা পৃথিবীতে আর্জেন্টিনার পরে বাংলাদেশ হচ্ছে তাদের ফুটবল টিমের সাপোর্টার। তাদের সঙ্গে আমাদের সেরকম সম্পর্ক আছে। দেশটিতে বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসা এখন সময়ের ব্যাপার।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে ম্যামোরেনডাম অফ আন্ডাস্টেন্ডিং (এমওইউ) সই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের পক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও আর্জেন্টিনার পক্ষে ঢাকায় সফররত দেশটির ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার মি. সান্তিয়াগো ক্যাফিয়েরো এ এমওইউয়ে সই করেন।

অনেক দেশই আর্জেন্টিনায় অন-অ্যারাইভাল ভিসা সুবিধা পায়। বাংলাদেশও সেই সুবিধা পাবে কি না? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, গতকাল (সোমবার) মাত্র আর্জেন্টিনার সঙ্গে চুক্তি সই হলো, এখানে অ্যাম্বাসি খোলা হয়েছে। তারা তো ঘোষণা করেছে, সরকারিভাবে যারা যাবে তাদের ভিসা লাগবে না। আশা করি, একসময় অন-অ্যারাইভাল ভিসা শুরু হয়ে যাবে।

আর্জেন্টিনার ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার মি. সান্তিয়াগো ক্যাফিয়েরো বলেন, ফুটবল আর্জেন্টিনা ও বাংলাদেশ এই দুই দেশের মানুষকে একত্রিত করেছে, অথচ ভৌগোলিকভাবে দুই দেশের দূরত্ব অনেক বেশি। ফুটবল মাঠে দলের খেলায় আমাদের দুই দেশের মানুষই অনেক বেশি উৎফুল্ল হয়। আমরা দুই দেশের সু-সম্পর্কে বিশ্বাসী।

প্রসঙ্গত, কূটনৈতিক এবং অফিসিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি চুক্তি সই ক‌রে‌ছে বাংলা‌দেশ ও আর্জেন্টিনা। ‌এর ফলে অফিসিয়াল পাসপোর্ট ও কূটনীতিকদের আর্জেন্টিনা যেতে ভিসা লাগবে না।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন ও আর্জেন্টিনার ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার মি. নিজ নিজ দে‌শের প‌ক্ষে এ চু‌ক্তিতে সই ক‌রেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৫:১৭   ১২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা
মুম্বাইয়ে বিলবোর্ডের মালিককে গ্রেফতার
গাজীপুরের টঙ্গীতে প্লাস্টিক কারখানার গোডাউনে আগুন
জোয়ের সঙ্গে বিচ্ছেদের কারণ জানালেন সোফি টার্নার
স্থানীয় জনগণ ও বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নে অর্থনীতিবিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী তৎপরতার তথ্য পেলেই অভিযান : র‍্যাব
শেখ হাসিনার প্রত্যাবর্তন দেশের উন্নয়নকে ত্বরান্বিত করেছে
শেখ হাসিনা গণতন্ত্রকামী মানুষের নেতা : খাদ্যমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ