কোপা ক্লাসিকোয় রিয়ালকে হারিয়ে দিল বার্সেলোনা

প্রথম পাতা » খেলাধুলা » কোপা ক্লাসিকোয় রিয়ালকে হারিয়ে দিল বার্সেলোনা
শুক্রবার, ৩ মার্চ ২০২৩



কোপা ক্লাসিকোয় রিয়ালকে হারিয়ে দিল বার্সেলোনা

এডার মিলিতাওয়ের আত্মঘাতি গোলে কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-০ ব্যবধানে বিষ্ময়কর জয় পেয়েছে ছন্নছাড়া বার্সেলোনা।
পরপর দুটি হার নিয়ে গতকাল রিয়াল সফরে এসেছিল কাতালান জায়ান্টরা। এই সফরেও জাভি হার্নান্দেজের দলে ছিলেন না ইনজুরিগ্রস্ত তিন তারকা- শীর্ষ গোলদাতা রবার্ট লিওয়ানদোস্কি, মিডফিল্ডের প্রধান সৈনিক পেদ্রি এবং আগ্রাসী উইঙ্গার উসমান ডেম্বেলে।
গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে উইরোপা লিগ থেকে ছিটকে পড়ার পর লা লিগার তলানীর ক্লাব আলমেরিয়ার কাছেও হেরে গিয়েছিল বার্সা। যে কারণে নিজেদের মাঠে কিছুটা আশাবাদী ছিল রিয়াল। কিন্তু শেষ পর্যন্ত হাতাশ হতে হয় দলটিকে।
ম্যাচের ২৬ মিনিটে ফিরতি বল মিলিতাওয়ের গায়ে লেগে জালে জড়ানোর ঘটনাটিই দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দিয়েছে। যার ফলে আগামী ৫ এপ্রিল ক্যাম্প ন্যুয়ে ফিরতি লেগে এগিয়ে থাকবে বার্সেলোনা।
গতকালের ম্যাচে অবশ্য গোলের প্রচুর সুযোগ সৃস্টি করেছিল রিয়াল মাদ্রিদ। তবে তাদের একটি শটও লক্ষ্যে পৌঁছাতে পারেনি। বিপরীতে নিজেদেরকে বেশ ভালোভাবেই রক্ষা করেছে বার্সেলোনা।
খেলা শেষে রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি বলেন,‘ এই ম্যাচটিতে আমরা ভালো খেলতে চেয়েছিলাম। এই ফলাফলের জন্য নয়, তবে খেলাটি দ্বিতীয় লেগে আমাদের আত্মবিশ্বাসকে শানিত করবে। বার্সেলোনা যা চেয়েছিল তা আমরা হতে দেইনি। এটি আমাদের জন্য ভালো এবং (ক্যাম্প ন্যুয়ে) এটিরই পুনরাবৃত্তি করতে হবে।’
এই ম্যাচে বার্সেলোনা জয়ের দাবীদার ছিল কিনা প্রশ্নের জবাবে রিয়াল কোচ বলেন, এটি পরিস্কার যে তার দল আরো বেশী কিছু পাবার দাবীদার ছিল। আনচেলোত্তি বলেন,‘ না, আমাদের যে সুযোগ ছিল সেটি পরিস্কার। তবে আমি মনে করি তীব্র চাপের ম্যাচে এটি ছিল রিয়ালের সেরা ম্যাচগুলোর একটি। এখানে তাদের (বার্সা) খেলার ধরনটি ছিল কিছুটা অদ্ভুত। তারা ছিল রক্ষনাত্মকভাবে বেশ শক্ত। এটি তারা বেশ ভালো ভাবে রপ্ত করেছে।’
বার্সা কোচ জাভি ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বলেন,‘ আজ তারা (রিয়াল) বেশ ভালোভাবে প্রধান্য বিস্তার করেছে। তবে খেলার অন্যান্য দিকও রয়েছে। কখনও কখনও প্রতিপক্ষ আপনাকে এটি করতে বাধ্য করে। মাদ্রিদ আপনার উপর আধিপত্য বিস্তার করতেই পারে। (টনি) ক্রুস ও (লুকা) মড্রিচের কাছ থেকে বল ছিনিয়ে নেয়া কঠিন। তবে রক্ষণাত্মক, খেলারই একটি অংশ।’

বাংলাদেশ সময়: ১৮:১৯:৫৯   ১৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ