নগর ভবন ঘেরাও করে ময়লা-আবর্জনা নিক্ষেপ, বিক্ষোভ

প্রথম পাতা » ছবি গ্যালারী » নগর ভবন ঘেরাও করে ময়লা-আবর্জনা নিক্ষেপ, বিক্ষোভ
মঙ্গলবার, ১৪ মার্চ ২০২৩



নগর ভবন ঘেরাও করে ময়লা-আবর্জনা নিক্ষেপ, বিক্ষোভ

৬ দফা দাবি আদায়ে নগর ভবন ঘেরাও করে ভবনের সামনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা।

ময়লা-আবর্জনা ফেলার কারণে নগর ভবনে আসা কয়েকটি গাড়ি অবরুদ্ধ হয়ে পড়লে মেয়র আইভী নিজেই অফিস কক্ষ ছেড়ে নিচে নেমে আসেন। তখন আইভীর সামনেই বিক্ষোভ করতে থাকে পরিচ্ছন্নকর্মীরা।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। এর আগে সকাল থেকে নিজেদের ছয় দফা দাবি আদায়ে নাসিকের সামনে অবস্থান নেয় পরিচ্ছন্নতাকর্মীরা। নানা শ্লোগানে সিটি করপোরেশন দখলের চেষ্টা করে তারা।

এ সময় মেয়র আইভি নিজ কার্যালয়ের ছিলেন। দাবি আদায়ের লক্ষ্যে একদল পরিচ্ছন্নতাকর্মী নাসিকের বিভিন্ন গাড়িতে ময়লা-আবর্জনা ছোঁড়ে। কেউ কেউ ফটক থেকে ভেতর পর্যন্ত আবর্জনা ফেলে।

বিক্ষোভ চলাকালে মেয়র আইভী এসে বলেন, তাদের বেতন ৮ হাজার টাকা ও বাসা ভাড়া ৫ হাজার টাকা করে দেওয়া হবে। আর সকলের চাকরি অস্থায়ী। কেন এ টাকার কথা জানানো হলো না এজন্য তিনি পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল পালের উপর ক্ষুব্ধ হন।

ওই সময়ে আইভী আন্দোলনকারী নেতাদের চাকরিচ্যুতেরও হুঁশিয়ারী দেন। কেন নগর ভবনের সামনে ময়লা ফেলা হলো সে কৈফিয়তও জানতে চান। পরে আইভী চলে গেলে পরিচ্ছন্নকর্মীরা শ্যামল পালের উপর চড়াও হন।

আন্দোলনকারীরা বলেন, দৈনিক ১৩০ টাকা থেকে সর্বোচ্চ ১৭৫ টাকা মজুরিতে চার ঘণ্টা কাজ করেন তারা। তাদের সংখ্যা ১ হাজার ১৪৫ জন। তারা চাকরি স্থায়ী করার পাশাপাশি দৈনিক ন্যুনতম ৬৫০ টাকা ও ট্রাক শ্রমিকদের জন্য ৭৫০ টাকা দাবি করেন।

একই সঙ্গে উৎসব ভাতা, স্থায়ী নিয়োগপত্র, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যু হলে পাঁচ লাখ টাকা, স্বাভাবিক মৃত্যুতে সৎকারের জন্য ৫০ হাজার টাকা, প্রতি ওয়ার্ডে দুইজন ডোম নিয়োগ, সিদ্ধিরগঞ্জ ও বন্দর অঞ্চলে স্থায়ী আবাসের জন্য বহুতল ভবন নির্মাণের দাবি জানান তারা।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিচুর রহমান বলেন, মেয়র আগেই তাদের বেতন বৃদ্ধি করেছে। কিন্তু ফান্ডের অভাবে অনেকের বেতন দেওয়া হচ্ছে না জানিয়েছেন। তারপরেও আন্দোলনকারীরা বিক্ষোভ করে। পরে তাদের বুঝিয়ে শুনিয়ে নগর ভবন থেকে সরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২:২৮:৩৬   ১৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
অবৈধ ব্যবহারকারীদের ধরতে বাড়ি বাড়ি যাবে তিতাস
বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে পাশে থাকবে ফ্রান্স: রাষ্ট্রদূত
এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা উচিত নয়: শিক্ষা প্রতিমন্ত্রী
মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে প্রবাসী বাঙালিদের অবদান ছিল অনন্য - প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
পুরান ঢাকার কেমিক্যাল কারখানাগুলো দ্রুত সরানোর সুপারিশ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার
উন্নত দেশগুলোকে ন্যাপ বাস্তবায়নের জন্য পর্যাপ্ত আর্থিক সহায়তা ও প্রযুক্তি সরবরাহ করার আহ্বান জানিয়েছেন পরিবেশ সচিব
আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে - পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ