মোস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের নতুন অধিনায়ক ওয়ার্নার

প্রথম পাতা » খেলাধুলা » মোস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের নতুন অধিনায়ক ওয়ার্নার
বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩



মোস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের নতুন অধিনায়ক ওয়ার্নার

গেল বছরের শেষ দিন সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হয়ে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্ত। যে কারণে আসন্ন আইপিএলে খেলতে পারছেন না দিল্লি ক্যাপিটালসের এই অধিনায়ক। পান্তের অনুপস্থিতিতে দিল্লির নেতৃত্বভার কার কাঁধে উঠবে, তা নিয়ে বেশ কয়েকজনের নামে ঘোর গুঞ্জন চলছিল ক্রিকেট পাড়ায়।

তবে সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দিল্লি ফ্রাঞ্চাইজি অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকেই বেছে নিয়েছে। ফলে সানরাইজার্স হায়দ্রাবাদের পর এবার দিল্লির হয়ে অধিনায়ক হিসেবে ওয়ার্নারকে পেতে যাচ্ছেন টাইগার ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।২০১৫ সালে ফিজের দারুণ বোলিং ও ওয়ার্নারের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল হায়দ্রাবাদ।

আজ (১৬ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যমে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি অধিনায়ক হিসেবে ওয়ার্নারের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। মূলত দলটির হেড কোচ রিকি পন্টিংয়ের চাওয়াতেই অস্ট্রেলিয়ার অভিজ্ঞ এই ওপেনারকে নেতৃত্ব দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। অবশ্য এর আগেও দিল্লির হয়ে ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে কয়েকটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ওয়ার্নার।

এদিকে দিল্লির সম্ভাব্য অধিনায়ক হিসেবে ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেলেরও নাম উঠে এসেছিল। আইপিএলে গত আসরে অধিনায়ক পান্তের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। কিন্তু হায়দ্রাবাদকে চ্যাম্পিয়ন করা অভিজ্ঞ অধিনায়ক ওয়ার্নারের ওপরই আস্থা রেখেছেন সৌরভ গাঙ্গুলিরা। ফলে এবারও দিল্লির সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন অক্ষর।

নেতৃত্ব পেয়ে ডেভিড ওয়ার্নার বলেছেন, ‘রিশাভ দিল্লি ক্যাপিটালসের একজন অসাধারণ অধিনায়ক। আমরা সবাই ওকে মিস করব। আমার প্রতি যে বিশ্বাস দেখিয়েছে তার জন্য আমি ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। এ ফ্র্যাঞ্চাইজিটি সবসময়ই আমার দ্বিতীয় বাড়ি এবং আমি প্রতিভাবান সব প্লেয়ারদের নেতৃত্বের দায়িত্ব পাওয়ার পর খুবই উচ্ছ্বসিত।’

সব মিলিয়ে আইপিএলে মোট ৬৯টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন ওয়ার্নার। যার মধ্যে ৩৫টি ম্যাচে জিতেছেন তিনি, হেরেছেন ৩২ ম্যাচে। এ পরিসংখ্যান নিয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়কের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন তিনি। এবার ওয়ার্নার দিল্লিকে চ্যাম্পিয়ন করে ভরসার যোগ্য মর্যাদা দিতে পারেন কি না, সেটাই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৫:৫৬:৪৭   ১১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি
চিলিকে হারিয়ে ফের জয়ে ফিরলো ফ্রান্স
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
রোমাঞ্চভরা ম্যাচে পাকেতার গোলে মান বাঁচল ব্রাজিলের
বাংলাদেশকে বড় চ্যালেঞ্জ দিল অস্ট্রেলিয়া
প্রথম টেস্টে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ
সিলেট টেস্ট: দিনের শুরুতে আরও দুই উইকেট হারালো বাংলাদেশ
এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স

News 2 Narayanganj News Archive

আর্কাইভ