ফতুল্লা সরকারি জায়গা দখলকে কেন্দ্র করে মারামারি, আহত ১

প্রথম পাতা » ছবি গ্যালারী » ফতুল্লা সরকারি জায়গা দখলকে কেন্দ্র করে মারামারি, আহত ১
বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩



ফতুল্লা সরকারি জায়গা দখলকে কেন্দ্র করে মারামারি, আহত ১

ফতুল্লার হাজিগঞ্জ বজার সংলগ্ন এলাকায় সরকারি জায়গা দখলকে কেন্দ্র করে সোহেল ফকির গং ও হাসু গং এর দুই পক্ষের মারামারির ঘটনা ঘটে। এ সময় শিহাব নামে এক যুবক আহত হয়।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে। এ ঘটনায় উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানাগেছে, নাগীনা জোহা সড়কের হাজিগঞ্জ বজার সংলগ্ন রাস্তার পশ্চিমে মালিকানা জায়গা দাবি করে আধালতে মামলা করেন হাজীগঞ্জের সোহেল ফকির গং। তাদের দাবি রেলওয়ে আমাদের পৈতৃক সম্পত্তি এ্যাকোওয়ার করেছে।

রেলওয়ে জন্য সরকার এ্যাকোওয়ার করা জমির পর যে সম্পত্তি রয়েছে তা দাবি করে আদালতে মামলা করেছে সোহেল ফকির গং। আদালত বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য একটি কমিশন গঠন করেন।

কমিশনসহ সার্ভেয়ার ওই জায়গা মাপার সময় উভয় গ্রুপের মধ্যে বাক বিতন্ডা হয়। কমিশন যাওয়ার পরে উভয়ে মারামারিতে লিপ্ত হয়। এতে সিহাব নামে এক যুবক আহত হয়।

সোহেল ফকির জানান, এটি আমাদের বাপ দাদার পৈতৃক সম্পত্তি রেলওয়ে এ্যাকোওয়ার করে নিয়েছে সবটুকু তো আর নেয়নি। রেলওয়ের জন্য সরকার জমি এ্যাকোওয়ার করে নেওয়ার পরে আরো অনেক সম্পত্তি পরিত্যাক্ত অবস্থায় রয়েছে। এই সম্পত্তি মালিক আমরা।

এই সম্পত্তির বাকি অংশটুকু তো আছে, মালিকানা দাবিদার আমরা। তার ধারাবাহিকতায় মালিকানা দাবি করে আদালতে মামলা করেছি রেলওয়ের বিরুদ্ধে।

আদালত বিষয়টির সত্যতা যাচার জন্য একটি কমিশন গঠন করেছে। আজ কমিশনসহ সার্ভেয়ার এসেছিল রেলওয়ের প্রাপ্ত জায়গা মেপে নির্ধারণ করতে। সেই সুবাদে আমাদের পক্ষথেকে এডভোকেট আব্দুল মসজিদ খন্দকার উপস্থিত থাকেন।

বিকাল ৩টার সময় কমিশন জায়গা মাপ শুরু করেন। কিছুক্ষ পর জায়গার আরেক পাশে থাকা খাঁজা, হাসুসহ তাদের বাহিনী পলাশ, চঞ্চল, সিহাব, রিফাত সহ আরো কয়েকজন এসে হাজীগঞ্জের স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মাপের কাজে বাধাদেয়।

মাপার কাজে বাধা দেওয়াকে কেন্দ্র করে সোহেল ফকির গাংদের সাথে খাঁজাও হাসু গংদের বাদবিদন্ডা ও এক পর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে এ সময় সিহাব (৪০) নামে একজন চোখের পাশে চাবির খোঁচায় আঘাত প্রাপ্ত হয়। সরকারি সেবা ৯৯৯ ফোনপেয়ে ঘটনাস্থলে ফতুল্লা মডেল থানার পুলিশ আসলে পরিবেশ শান্ত হয়।

স্থানীয় অনেকের মতে এটি রেলের সম্পদ। বহু বছর আগে রেলওয়ের জন্য সরকার অনেকের সম্পত্তি এ্যাকোওয়ার করেছিল। কেউ যদি রেলওয়ের পরিতক্ত জায়গা দাবি করে বিজ্ঞ আদালতে মামলা করে। তাহলে বিজ্ঞ আদালত বিষয়টির সমাধান দিবেন। এখানেতো বাধা দেয়ার কিছু নেই।

এদিকে হাসু বলেন, সোহেল ফকির গং আমার বাড়িতে কাজে বাধা দিয়ে বাড়িতে যাওয়ার রাস্তা বন্ধ করে দিতে চায় এবং আমার ভাগিনা সিহাবকে মারধর করে।

ঘটনাস্থলে আসা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক এসআই সজিব বলেন, এ ঘটনায় উভয় পক্ষ থানায় আভিযোগ করেছে, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩:৫০:২৩   ১৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ