নতুন মেসিকে পেতে ইউরোপের তিন জায়ান্ট ক্লাবের লড়াই

প্রথম পাতা » আন্তর্জাতিক » নতুন মেসিকে পেতে ইউরোপের তিন জায়ান্ট ক্লাবের লড়াই
বুধবার, ১২ এপ্রিল ২০২৩



---

লাতিন আমেরিকা থেকে একের পর এক তরুণ প্রতিভাবান ফুটবলার বেরিয়ে আসা নতুন কিছু নয়। নেইমার থেকে শুরু করে ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো গোয়েজ, ফেদে ভালর্ভেদেরা তো সেখান থেকেই এসেছে। এবার আরেক তরুণ ফুটবলারের দিকে চোখ পড়েছে ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোর। আর তিনি হচ্ছেন আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের ক্লাউদিও এচেভেরি। বর্তমানে এই ১৭ বছর বয়সী ফুটবলারকে নতুন মেসি বলছেন অনেকেই।

আর্জেন্টাইন এই ফুটবলারকে ইউরোপিয়ান মিডিয়া নতুন মেসি নামে চিনলেও, নিজ দেশে এই তরুণ ‘এল দিয়াব্লিতো’ নামে পরিচিত। যার অর্থ ছোট্ট অধিপতি। দলবদল বিষয়ক সংবাদমাধ্যম ‘ফিচাহেস’ বলছে, রিভারপ্লেটের এই তরুণ ফুটবলারের দিকে চোখ গিয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও পিএসজির মতো ক্লাবগুলোর।

গত মাসে ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। সেখানে দলের সঙ্গে অনুশীলন করেছেন এচেভেরি। যদিও জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ হয়নি তার। তবে মেসির সান্নিধ্য পেয়ে এচেভেরি বলেছিলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন দলের সঙ্গে ট্রেনিংয়ের দিনটি কখনো ভুলব না। মেসির সঙ্গে দেখা হওয়া স্বপ্নপূরণের মতো। এখনো বিশ্বাস হয় না। তিনি কতটা ভালো মানুষ বলে বোঝাতে পারব না। তিনি সবার জন্য উদাহরণ।’

বর্তমানে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকায় আর্জেন্টিনার দলের গুরুত্বপূর্ণ ফুটবলারে পরিণত হয়েছেন এই ক্লাউদিও এচেভেরি। গ্রুপ পর্বে দলের হয়ে করেছেন ৩ গোল, সতীর্থদের গিয়ে করিয়েছেন আরও ৩টি।

২০১৭ সালে আর্জেন্টাইন ক্লাবটির হয়ে খেলছেন ১৭ বছরের এই তরুণ। ক্লাবটির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিও রয়েছে তার। তবে ইউরোপের সেরা তিন ক্লাবের চোখে যখন একবার পড়েছেন এই নতুন মেসি, তবে ধারণা করাই যায় চুক্তি শেষ হওয়ার আগেই রিভার প্লেট ছাড়ার সম্ভাবনা রয়েছে তার।

এদিকে গত কয়েক বছর ধরেই লাতিন আমেরিকা থেকে তরুণ ফুটবলারদের তুলে আনছে ইউরোপের ক্লাবগুলো। ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো গোয়েজ, ফেদে ভালর্ভেদে, জুলিয়ান আলভারেজ তাদেরই উদাহরণ।

বাংলাদেশ সময়: ১১:০৮:২২   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতিতে রাজি হামাস, ঘোষণা যে কোনো সময়
জোড়া বোমা বিস্ফোরণে ডিআর কঙ্গোতে শিশুসহ নিহত ১২
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে পুলিশ মোতায়েন
গাজায় ‘গণহত্যা’ জন্য ইসরায়েলের সাথে সম্পর্ক ছিন্ন করেছে কলম্বিয়া
রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ
মদিনায় রেড এলার্ট!
রুশ হামলা আমাদের পেছনে ঠেলে দিচ্ছে : ইউক্রেনের সেনাপ্রধান
থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর ‘অপ্রত্যাশিত’ পদত্যাগ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ