পদ্মা সেতুর প্রবেশপথে মোটরসাইকেলের দীর্ঘ সারি

প্রথম পাতা » ছবি গ্যালারী » পদ্মা সেতুর প্রবেশপথে মোটরসাইকেলের দীর্ঘ সারি
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩



পদ্মা সেতুর প্রবেশপথে মোটরসাইকেলের দীর্ঘ সারি

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্বপ্নের পদ্মা সেতুতে শুরু হলো মোটরসাইকেল চলাচল। সকাল ৬টা থেকে নির্ধারিত সার্ভিস লেনে চলাচল করলেও মধ্যরাত থেকে সেতুর প্রবেশপথে মোটরসাইকেলের সারি দীর্ঘ হতে থাকে। এতে অতিরিক্ত বাইকের চাপে প্রথম দিনেই হিমশিম খেতে দেখা যায় টোল কর্তৃপক্ষকে।

সরেজমিনে দেখা যায়, মাওয়া টোল প্লাজা থেকে জাজিরা প্রান্ত অভিমুখে সড়কজুড়ে হাজারো মোটরসাইকেলের উপস্থিতি। গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য টোলপ্লাজার দিকে সড়কে অবস্থান নেন বাইকাররা।

সেতুর উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠছিলেন মোটরসাইকেল আরোহীরা। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

নির্দিষ্ট সময়ের ৫ মিনিট আগেই চালু হওয়া বাইক সেতুর বাম পাশে সার্ভিস লেন দিয়ে প্রায় ১১ মিনিটে অতিক্রম করছে ৯.৮৩ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু। বাইকাররা সব শর্ত মেনেই নির্ধারিত লেন দিয়ে স্বাচ্ছন্দ্যে সেতু পার হচ্ছেন।

মোটরসাইকেল নিয়ে প্রথম টোল প্লাজা অতিক্রম করে সোহাগ হোসেন নামে এক যুবক। তিনি বলেন, রাত ২টা থেকে লাইনে অপেক্ষা করেছি। দীর্ঘদিন পর মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হচ্ছি। খুব ভালো লাগছে। এ অনুভূতি বলে বোঝানো যাবে না।

তবে বেশির ভাগ বাইকার সেহরির পর লাইনে জড়ো হন। অনেকে স্ত্রী ও সন্তানকে নিয়ে বাইকে বাড়ি যাচ্ছেন ঈদ করতে। সবার চোখে-মুখেই আনন্দের ছাপ। তারা পদ্মা সেতু দিয়ে বাইক চলাচলের সুযোগ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পরিচালক (যুগ্ম সচিব) মো. ভিখারুদ্দৌলা চৌধুরী জানান, বাইকের চাপ বেশি থাকায় মাওয়া টোল প্লাজার দুটি বুথে টোল আদায় করা হয়। চার-লেন সড়কপথ চালুর পরও দুই পাশে ২.৩০ মিটার করে সার্ভিস লেনেই বাই চলছে। তাই অন্যান্য যানবাহন চলাচলে কোনো চ্যালেঞ্জ নেই। প্রথম আড়াই ঘণ্টায় প্রায় ৩ হাজার বাইক পদ্মা সেতু পার হয়েছে।

যান চলাচলের জন্য গত ২৬ জুন পদ্মা সেতু খুলে দেয়া হলেও বাইক দুর্ঘটনায় দুই যুবক নিহতের ঘটনায় কর্তৃপক্ষ এতে বাইক চলাচল নিষিদ্ধ করে।

বাংলাদেশ সময়: ১২:১৬:০৮   ১৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি
বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী
শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী
‌‘মানবাধিকার নিয়ে সরকারের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’
দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য – স্থানীয় সরকার মন্ত্রী
প্রচন্ড তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত
শুরু থেকেই দূরত্ব! যে কারণে কাজলের সঙ্গে কথা বলতেন না রানি
আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম
থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ