রাজবাড়ীতে কৃষকের ধান কেটে দিল যুবলীগ

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাজবাড়ীতে কৃষকের ধান কেটে দিল যুবলীগ
শনিবার, ২৯ এপ্রিল ২০২৩



রাজবাড়ীতে কৃষকের ধান কেটে দিল যুবলীগ

রাজবাড়ী সদর উপজেলায় এক কৃষকের প্রায় ২৬ শতাংশ একর জমির পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিল যুবলীগের নেতা-কর্মীরা। শুক্রবার (২৮ এপ্রিল) সকালে উপজেলার সুলতানপুর ইউনিয়নের বানিয়ারী গ্রামের নুয়াচুরের বিলে কৃষক নাছির উদ্দীনের জমির ধান কেটে দেন তারা।

জানা যায়, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়ার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানায় কেন্দ্রীয় যুবলীগ। সেই আহ্বানে সাড়া দিয়েই রাজবাড়ী জেলা যুবলীগ কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেয়।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান মিয়া সোহেল বলেন, চলতি বছরে সারাদেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। তবে ফলন ভালো হলেও তীব্র গরম, শ্রমিক ও আর্থিক সংকট এবং কালবৈশাখী ঝড়ে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় সারাদেশের কৃষক। তাই কৃষকদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য বলেছেন। সেই আহ্বানে সাড়া দিয়ে আমরা রাজবাড়ী জেলা যুবলীগের পক্ষ থেকে নাসির উদ্দিন সরদারের নেতৃত্বে সুলতান পুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্দ্যগে ধান কাটা কর্যক্রম শুরু হয়। তীব্র গরম ও তপ্ত রোদের মধ্যে কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে তার ঘরে পৌঁছে দিয়েছি।আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

কৃষক নাছির উদ্দীন বলেন, আমার ২৬ শতাংশ জমিতে বোরো ধানের আবাদ করেছিলাম। আর্থিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। বিনামূল্যে যুবলীগের নেতাকর্মীরা আজ আমার জমির ধান কেটে দিয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

এসময় উপস্হিত ছিলেন, সুলতানপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি, শামীম ব্যাপারী, সাধারন সম্পাদক, পান্নু মিয়া, যুবলীগের সহ সভাপতি, রিয়াদ মাহমুদ বেলা, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক উপতথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, মোঃ রেজাউল করীম। যুবলীগ নেতা পান্নু শেখ, মোঃ তৈয়ব আলী,। শাজাহান, যুবলীগ নেতা জুলহাস, ওহিদ, ফারুক সহ অন্যাঅন্য নেতাকর্মী।যুবলীগের বিভিন্ন ইউনিট ও ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:১৮:২৫   ১৫২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ