মধুখালীতে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » মধুখালীতে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
সোমবার, ২২ মে ২০২৩



মধুখালীতে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘‘ভূমি অফিসে না গিয়ে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের মধুখালী উপজেলা ভুমি অফিসের আয়োজনে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ (২২ মে থেকে ২৮ মে পর্যন্ত)।

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে (২২ মে সোমবার) সকাল ১১ টায় উপজেলা ভুমি অফিস চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে মধুখালী বাজারের থানা সড়ক সহ পৌরসদরের ঢাকা-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে ভুমি অফিস চত্বর প্রত্যাবর্তন করে । র‍্যালি পরবর্তী ভুমি অফিস চত্বরে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) শামীম আরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী তার বক্তব্যে বলেন, আমাদের সকলের লক্ষ্য হচ্ছে জনগণের স্বাচ্ছন্দময় সেবা নিশ্চিত করা। ভূমি অফিসের সেবা পেতে কেউ যেন বিড়ম্বনার শিকার না হন।

তিনি বলেন, অনলাইনে এবং ডাকযোগে ভূমি উন্নয়ন কর,খতিয়ান হালনাগাদ,পর্চা প্রাপ্তি, মিউটেশন সহ ভূমি সংক্রান্ত অন্যান্য সেবা প্রদানের কথা বলেন।

এই ধরনের ডিজিটাল সেবার মাধ্যমে একদিকে যেমন ভূমি সংক্রান্ত জটিলতার অবসান হবে অন্যদিকে ভূমি অফিস গুলোতে দালালদের দৌরাত্ব হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, ইউনিয়ন ভূমি অফিসগুলোতে সেবা পেতে এসে সাধারণ মানুষ যেন বিড়ম্বনার শিকার না হন কর্মকর্তাদের নির্দেশনা দেন।

সভায় ভূমি সেবা সপ্তাহের মূল প্রবন্ধ উপস্থাপন ও সভাপতিত্ব করেন সহকারী কমিশনার(ভুমি) শামীম আরার।

ডিজিটাল ও স্মার্ট ভুমিসেবার উদ্দেশ্যে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা মোঃ আমিরুল ইসলাম,মোঃ সেকেন্দার আলী ও মোঃ আদেল শেখ।

সভা শেষে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উপলক্ষে স্বচ্ছ দক্ষ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা দেওয়া ও বাস্তবায়নের বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের জন্য উপজেলা পর্যায়ের সহকারী কমিশনার (ভূমি), শামীম আরার, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সেবা দেওয়া হবে। বিভিন্ন স্থানে ভুমিহীন ও গৃহহীনরা সরকার কৃর্তক প্রাপ্ত ২শতক জমির নামজারীর কাগজ বুঝিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:৪১:৪৯   ১২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ