দেশের উন্নয়নের স্বার্থে বঙ্গবন্ধুর কন্যা অপরিহার্য :হুইপ ইকবালুর রহিম

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশের উন্নয়নের স্বার্থে বঙ্গবন্ধুর কন্যা অপরিহার্য :হুইপ ইকবালুর রহিম
শুক্রবার, ২৬ মে ২০২৩



দেশের উন্নয়নের স্বার্থে বঙ্গবন্ধুর কন্যা অপরিহার্য :হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের সকল মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন। একজন এমপি-মন্ত্রীর যেই অধিকার রয়েছে সেই অধিকার সাধারন মানুষের রয়েছে। বিএনপি-জামাতের আমলে ক্ষুদ্র-নৃ গোষ্ঠীরা অবহেলিত ছিল। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই আজ তারা ভাল আছে। রাষ্ট্রের বিভিন্ন জায়গায় আজ তারা প্রতিনিধিত্ব করছেন। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দেশের মানুষের সেবা করছেন।

২৬ মে শুক্রবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রীর কার্যালয় হতে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” কর্মসুচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপকারভোগীদের মাঝে বসতঘর, বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি প্রদান এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে “তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প” এর আওতায় আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সকল পর্যায়ে উন্নয়ন হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনা দেশকে বিশ্বের বুকে মাথা উচু করে দাড় করিয়েছে। বিশ্বে অনেক দেশেই শেখ হাসিনাকে অনুকরন করে। তার মত সৎ, যোগ্য লিডার হতে চায়। বাংলাদেশের সকল উন্নয়ন শেখ হাসিনার জন্য। শুধু তাই নয় ভয়াবহ করোনায় বিনামুল্যে করোনার টিকার ব্যবস্থা করেছেন। বিএনপি-জামাতের রেখে যাওয়ার তলাবহীনি ঝুড়ির বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে। ২০৪১ সালের মধ্যে এ দেশ হবে উন্নত দেশ।

তিনি আরও বলেন, নারী পুরুষের সমান অধিকারের জন্য তথ্য আপা নিয়োগ দিয়েছে সরকার। এই তথ্য আপার মাধ্যমে দেশ বিদেশের যে কোন তথ্য সংগ্রহ করতে পারবেন অনায়াসে। তাই দেশের উন্ননের স্বার্থে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও বিজয় করতে হবে। কারন শেখ হাসিনা ছাড়া এ দেশের উন্নয়ন সম্ভব নয়। এ জন্য আগামী নির্বাচনে সকলেই নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শাহ ইয়াজদান মার্শাল, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাাম সোহাগ, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যাামী, সাবেক সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) উম্মে কুলসুম।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী উপকারভোগীদের মাঝে ২৫টি বসতবাড়ী, ১০টি বাইসাইকেল, ৪০জনকে প্রাথমিক শিক্ষাবৃত্তি, ২০জন শিক্ষার্থীকে মাধ্যমিক শিক্ষাবৃত্তি ও ১০জনকে উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৬:৪২:০৮   ১১২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
সংযম, ত্যাগ ও সহমর্মিতার মনোবৃত্তিসম্পন্ন মানুষই প্রকৃত মানুষ- ধর্মমন্ত্রী
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো নীতিগত সিদ্ধান্তের বিষয়: জনপ্রশাসন মন্ত্রী
আমরা মোবাইলে ব্যাস্ত, সন্তানদের ভাবনার জগৎ তৈরি করছি না: ডিসি
সংসদে পরিশোধ ও নিষ্পত্তি বিল-২০২৪ উত্থাপন
খাদ্য ও জ্বালানি নিরাপত্তা অর্জনে প্রকৌশলীদের আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে: প্রধানমন্ত্রী
ইউনিয়ন পরিষদ বিলের দুই ধারা সংশোধন চায় সংসদীয় কমিটি
প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : সমাজকল্যাণমন্ত্রী
আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ - মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ