বিএনপি নেতা চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে

প্রথম পাতা » আইন আদালত » বিএনপি নেতা চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে
মঙ্গলবার, ৩০ মে ২০২৩



বিএনপি নেতা চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার মামলায় আসামি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে নতুন করে আরও তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ মে) দুপুর ১২টার দিকে ৫ দিনের রিমান্ড শেষে চাঁদকে পুলিশ আদালতে তুলে ১০ দিনের রিমান্ড চাইলে রাজশাহী জেলা ও দায়রা জজ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহবুব আলম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজশাহী জেলা পুলিশের কোর্ট পরিদর্শক পরিমল কুমার বিষয়টি নিশ্চিত করে বলেন, ৫ দিনের রিমান্ড শেষে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আবারও আদালতে আনা হয়। এরপর পুলিশের পক্ষ থেকে আরও ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আর প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার এই মামলা বর্তমানে জেলা গোয়েন্দা পুলিশের কাছে আছে। তারাই বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে তোলে পুলিশ। আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠায়। ওই রিমান্ড শেষ হওয়ার পর মঙ্গলবার আবারও তাকে আদালতে তোলা হলে তিনদিনের রিমান্ডে দেন আদালত।

উল্লেখ্য, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’

চাঁদের এমন বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ নিয়ে দেশব্যাপী প্রতিবাদের ডাক দেয় আওয়ামী লীগ। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫:০০:৩৫   ১২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিসিয়াল একাডেমি প্রয়োজন - আইনমন্ত্রী
বরকত-রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
হাইকোর্টে আগাম জামিন পেলেন নাহিদ সুলতানা যুথি
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
বাজার অস্থিতিশীল হলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা: আইনমন্ত্রী
শুধু মাকে দেখে আসি, ধরতে পারি না, আদালত প্রাঙ্গনে শিশু নূরী-বর্ষা
জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
জমি নিয়ে বিরোধে হত্যা, দুই নারীসহ ১৭ জনের যাবজ্জীবন
ড. ইউনূসকে গ্রেফতারে কোনো পরিকল্পনা নেই: আইনমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ