গত ১৫ বছরে দেশে কর্মসংস্থান ৭.১১ কোটিতে উন্নীত হয়েছে : মতিয়া

প্রথম পাতা » ছবি গ্যালারী » গত ১৫ বছরে দেশে কর্মসংস্থান ৭.১১ কোটিতে উন্নীত হয়েছে : মতিয়া
বৃহস্পতিবার, ২২ জুন ২০২৩



গত ১৫ বছরে দেশে কর্মসংস্থান ৭.১১ কোটিতে উন্নীত হয়েছে : মতিয়া

সংসদ ভবন, ২২ জুন, ২০২৩ : জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে গত ১৫ বছরে দেশের সামগ্রিক কর্মসংস্থান এখন দ্বিগুণ হয়ে ৭.১১ কোটিতে উন্নীত হয়েছে।
তিনি বলেন, ‘দেশের সামগ্রিক কর্মসংস্থান সৃষ্টি গত পনের বছরে ৭.১১ কোটিতে পৌঁছেছে এবং এটি ২০০৭-০৮ অর্থবছরের তুলনায় প্রায় দ্বিগুণ। তখন কর্মসংস্থান ছিল ৪.৭৩ কোটি।
জাতীয় সংসদে আজ ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ উপনেতা বলেন, এমনকি জিডিপির আকারও ২০০৭-০৮ সালের তুলনায় চার গুণ বেড়েছে।
গত ১ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭,৬১,৭৮৫ কোটি টাকার জাতীয় বাজেট প্রস্তাব করেছেন।
বাজেটকে চ্যালেঞ্জিং উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, যুদ্ধের কারণে বিশ্বের অর্থনীতি এখন চাপে থাকলেও অর্থমন্ত্রী ‘উন্নয়নের অভিযাত্রার দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ শিরোনামে প্রস্তাবিত বাজেট পেশ করেছেন। এর লক্ষ্য অর্থনৈতিক মন্দা এবং উচ্চ মূল্যস্ফীতিও মোকাবেলা করা।
বিএনপির ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো সম্মান নেই, তাই তারা নির্বাচনে অংশ নিতে চায়না। তিনি বলেন, বিএনপি ও তাদের জোট অসাংবিধানিক পন্থায় ক্ষমতা দখলের ষড়যন্ত্রের অংশ হিসেবে বিদেশে লবিস্ট নিয়োজিত করেছে। শুধু দেশের জনগণ এবং যারা গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ করবে তাদেরই ক্ষমতা গ্রহণের একমাত্র অধিকার রয়েছে কারণ জনগণ অসাংবিধানিক উপায়ে ক্ষমতা গ্রহণ মেনে নেবে না।
সরকারি দলের সদস্য শাজাহান খান, এইচ এন আশিকুর রহমান, আতিউর রহমান আতিক, সাগুফতা ইয়াসমিন, বকুল হোসেন, শাহাদারা মান্নান, রাগেবুল আহসান রিপু, আব্দুল মমিন মন্ডল, বাসন্তী চাকমা, মোয়াজ্জেম হোসেন রতন, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, আছলাম হোসেন সওদাগর, মাহমুদুল হাসান রিপন, ফরিদা খানম, বেগম হোসনে আরা, জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক চুন্নু, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা ও জাসদের বেগম আফরোজা হক আলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২:৪১:২৯   ৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
হেলিকপ্টার দুর্ঘটনা প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু
ভোটার উপস্থিতি নিয়ে কমিশন উদ্বিগ্ন নয় : ইসি আলমগীর
রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত ও মর্মাহত’ মোদি
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে : প্রধানমন্ত্রীর নির্দেশ
ডাকাতি করতে গিয়ে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার ৪
চান্দিনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
হৃত্বিককে নিয়ে যা বললেন প্রাক্তন স্ত্রী
কিং’কে অধিনায়ক করে ওয়েস্ট ইন্ডিজের দল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ