বিভিন্ন দেশের নিষেধাজ্ঞার বিষয়টি নতুন নয়: চিফ হুইপ

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিভিন্ন দেশের নিষেধাজ্ঞার বিষয়টি নতুন নয়: চিফ হুইপ
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩



বিভিন্ন দেশের নিষেধাজ্ঞার বিষয়টি নতুন নয়: চিফ হুইপ

মাদারীপুর: বিভিন্ন দেশের নিষেধাজ্ঞার বিষয়টি নতুন নয় উল্লেখ করে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, ১৯৭৪-৭৫ সালেও নিষেধাজ্ঞা দিয়ে বঙ্গবন্ধু হত্যার পথ তৈরি করা হয়েছিল। তখন আমাদের খাদ্য (গম) জাহাজকে বাংলাদেশের মাটিতে আসতে দেওয়া হয়নি।
বাংলাদেশে দুর্ভিক্ষ তৈরি করা হয়েছিল যেন বঙ্গবন্ধুকে হত্যা করার একটি পথ তৈরি করা যায়। এখনও সেই একই জিনিস হচ্ছে। এখনো আবার নতুন করে ষড়যন্ত্র হচ্ছে। বিভিন্ন দেশ থেকে মানুষ আমাদের দেশে আসতে দেখছি। বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিবচর উপজেলার মাদবরচরে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ উন্নত হয়ে যাচ্ছে। একটি ছোট জাতি, একটি ছোট দেশ, বেশি জনসংখ্যার দেশ শেখ হাসিনা কীভাবে এই দেশকে উন্নত করছে। এই যে একটি চমক এটা তারা বুঝতে পারছে। এ কারণে তারা (বিদেশিরা) আবার ষড়যন্ত্র শুরু করেছে। বিদেশিরা পাকিস্তানে যাচ্ছে না। পাকিস্তানে কোনো গণতন্ত্র নেই, কোনো নির্বাচন নেই। যেকোনো প্রধানমন্ত্রীকে যেকোনো সময় সরে যেতে হচ্ছে। সেখানে গণতন্ত্রের জন্য যাওয়া হচ্ছে না। আজকে ১০ লাখ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে শরণার্থী হিসেবে রয়েছে। ওই বিদেশিরা মিয়ানমার যাচ্ছে না। তাদেরকে বলছে না, তোমরা সুষ্ঠু নির্বাচন করো। তোমাদের লোকজন ফিরিয়ে দেশে আনো। দেশে শান্তি আনো, তোমাদের প্রধানমন্ত্রীকে জেল থেকে মুক্তি দাও। সেই কথা কেউ বলছে না। বলে শুধু আমাদের দেশে এসে। আমাদেরকে জ্ঞান দেওয়া হচ্ছে। কারণ, আমাদের দেশ উন্নত হয়ে যাচ্ছে।

নূর-ই আলম চৌধুরী আরও বলেন, আমাদেরকে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করতে হবে। তিনি যদি জীবিত থাকেন, সুস্থ থাকেন, আবার যদি প্রধানমন্ত্রী হতে পারেন তাহলেই আমাদের ভাগ্যের পরিবর্তন হবে। আর আমরা আমাদের আগামী প্রজন্মের জন্য উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে যেতে পারবো।

এর আগে চিফ হুইপ টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে তার বাবা মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদাভাই) কবর জিয়ারত করেন। পরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎসহ শিবচরের বিভিন্ন ইউনিয়নে শোক দিবসের কর্মসূচিতে অংশ নেন।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ. লতিফ মোল্লা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৪৬:৫৩   ১৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
নাসিকের তৈরি ‘ওয়াটার ক্যানন’ স্বস্তি দিচ্ছে নগরবাসীকে
হজ ফ্লাইট শুরু ৯ মে
নতুন প্রযুক্তি ও গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান: প্রাণিসম্পদ মন্ত্রী
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল
বৈধ পথে রেমিটেন্স পাঠাতে ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর আহ্বান
মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে -স্পীকার
শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবিলায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে - অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ