সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৮তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৮তম বৈঠক
রবিবার, ২০ আগস্ট ২০২৩



সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৮তম বৈঠক

ঢাকা, ২০ আগস্ট, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৮তম বৈঠক কমিটি সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজী-এর সভাপতিত্বে আজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো: আব্দুস শহীদ, মো: শহীদুজ্জামান সরকার, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ ও হাফিজ উদ্দিন আহম্মেদ অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং তাঁদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

বৈঠকে জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৭তম বৈঠকের সিদ্ধান্ত সংশোধিত আকারে দৃঢ়ীকরণের বিষয়ে পর্যালোচনা করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর আওতাধীন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর এসনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেড এর ২০১৬-২০১৭ অর্থবছরের হিসাব সম্পর্কিত কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ০৩/২০২১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭,০৮, ০৯, ১০, ১১, ১২ এবং ১৩ এর বিষয়ে সাক্ষ্য গ্রহণ, প্রশ্ন উত্তর ও জেরার মাধ্যমে বৈঠকে নিষ্পত্তি করা হয়।

প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের ২০১৮-২০১৯ অর্থবছরের হিসাব সম্পর্কিত কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ১৬/২০২২ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯ এবং ১০ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, সরকারি কলেজসমূহ এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর ২০১৮-২০১৯ অর্থবছরের আয়-ব্যয় সম্পর্কিত কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ৭৬/২০২১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯, ১০ এবং ১১ এর বিষয়ে প্রশ্নোত্তর পূর্বক বৈঠকে সাক্ষ্যগ্রহণ করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি) এর ২০১৮-২০১৯ অর্থবছরের হিসাব সম্পর্কিত কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ৭৭/২০২১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২ ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯ এবং ১০ ও বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের সার্বিক কার্যক্রমের ওপর প্রণীত কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ০৯/২০২২ এ অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ১ এর বিষয়ে পর্যালোচনাপূর্বক নিষ্পত্তি ও অনুশাসন প্রদান করা হয়।

বৈঠকে বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজে সরবরাহকৃত যন্ত্রপাতি ও অব্যবহৃত, অকেজো ইক্যুইপমেন্ট এর তালিকা প্রতিবেদন আকারে সরবরাহ করার জন্য স্বাস্থ্যসেবা বিভাগকে নির্দেশনা প্রদান করা হয়।

বৈঠকে উত্থাপিত অডিট আপত্তিগুলো পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, সিএজি কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:২৩:১০   ৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ