মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও ’৭৫-এর খুনিরা সরকারের উন্নয়নের বিরোধিতা করছে : ইন্দিরা

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও ’৭৫-এর খুনিরা সরকারের উন্নয়নের বিরোধিতা করছে : ইন্দিরা
মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩



মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও ’৭৫-এর খুনিরা সরকারের উন্নয়নের বিরোধিতা করছে : ইন্দিরা

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী, ৭৫ এর খুনি ও ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীরা সরকারের উন্নয়ন ও জনগণের কল্যাণের কাজের বিরোধিতা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সর্বজনীন পেনশনের বিরুদ্ধে অপপ্রচার করছে। এসব উন্নয়ন বিরোধী অপ্রচার ও গুজব রোধ করতে হবে।

প্রতিমন্ত্রী আজ মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গজারিয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সুধিজনের সাথে মতবিনিময় এবং গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন আর পরনির্ভরশীল নয়, স্বনির্ভর দেশ। সাহায্যনির্ভর নয়, সাহায্য দাতা দেশ। ঋণনির্ভর নয়, ঋণ দাতা দেশ। মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ জনগণের সাথে সরকারের সেতুবন্ধন তৈরি করে আর সরকারের লক্ষ্য, উদ্দেশ্য, দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত করা। এসময় তিনি সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৫ম বারের মতো জয়ী করার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং মাদক রোধ করতে হবে। নারী নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। নির্যাতিত নারীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ভিক্টিম ও আপরাধীর ডিএনএ টেস্টে করতে হবে যেন দ্রুত বিচার ও শাস্তি নিশ্চিত হয়।

মতবিনিময় সভা শেষে প্রতিমন্ত্রী ইন্দিরা গজারিয়া উপজেলার ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পাঁচ হাজার বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা বিতরণ করেন। তিনি গজারিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ, গজারিয়া ইনস্টিটিউট অভ্ সায়েন্স এন্ড টেকনোলজি, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এম এ আজহার উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপণ করেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোঃ আবুজাফর রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুন্সীগঞ্জ মোহাম্মদ আসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মাহফুজ, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বীরপ্রতীক, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও সুধিজন।

তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক ও প্রশিক্ষণার্থীদের ভাতা বিতরণ

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা একই দিন গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠকে যোগদান করেন। এই সময় অলাইনে যুক্ত হয়ে একজন নারী চিকিৎসা ও অন্যজন কৃষি বিষয়ে পরামর্শ গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প আওতায় গজারিয়া উপজেলায় ১৫০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ ভাতা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার, তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়ন প্রকল্প পরিচালক প্রভাষ চন্দ্র রায়, তথ্য আপা প্রকল্প পরিচালক শাহনাজ বেগম নীনা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইশরাত। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ।

বাংলাদেশ সময়: ২০:৪৬:৫৫   ১৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ