জঙ্গিবাদী শক্তি বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: তাপস

প্রথম পাতা » ছবি গ্যালারী » জঙ্গিবাদী শক্তি বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: তাপস
বুধবার, ৬ সেপ্টেম্বর ২০২৩



জঙ্গিবাদী শক্তি বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: তাপস

প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি যেন এদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর পলাশী মোড়ে ‘কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব ২০২৩’ এর অংশ হিসেবে মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত ‘ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল’ শুরুর আগে সংক্ষিপ্ত সভায় তিনি এ কথা বলেন।

মেয়র শেখ তাপস বলেন, ‘আজকের এই জন্মাষ্টমী উৎসব থেকে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। যেন সেই প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি বাংলাদেশে আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। এবার আমাদের সংগ্রাম হবে— সেই সাম্প্রদায়িক ও প্রতিক্রিয়াশীল শক্তিকে বাংলাদেশ থেকে চিরতরে নির্মূল করে ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ করার।’

২০০১-২০০৬ সালে তৎকালীন সরকারের আমলে সংগঠিত নানা অপকর্ম তুলে ধরে মেয়র তাপস বলেন, ‘৭৫ এর পরে যারা এ দেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, যারা সাম্প্রদায়িক ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, তারা ২০০১-২০০৬ সালে আবারও এই বাংলাদেশকে একটি ব্যর্থ ও কালো তালিকাভুক্ত রাষ্ট্রে পরিণত করেছিল। ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনের পরে সেই শক্তি সারা বাংলাদেশে হিন্দু সম্প্রদায়সহ সব সম্প্রদায়ের মানুষের ওপরে অকথ্য নির্যাতন, অত্যাচার শুরু করেছিল। বাড়ি-ঘরে আক্রমণ, ডাকাতি, ধর্ষণ করে তারা হিন্দু সম্প্রদায়কে তাদের বাড়ি-ভিটা থেকে উচ্ছেদ করেছিল। পরে শেখ হাসিনা বিপুল ভোটের বিজয় লাভ করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে রূপান্তর করেছেন।’

এ সময় মেয়র শেখ তাপস সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

পরে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে মেয়র শেখ তাপস প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে জন্মাষ্টমী মিছিলের উদ্বোধন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন— ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ ও সাধারণ সম্পাদক রমেন মণ্ডল এবং দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলরদের মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের চিত্তরঞ্জন দাস, ২৪ নম্বর ওয়ার্ডের মো. মোহাদ্দেস হোসেন জাহিদ, ২৫ নম্বর ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল সান্টু ও ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:০৮:৫৭   ১০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
সরিষাবাড়ীতে মুঠোফোন হারানোকে কেন্দ্র করে মন্দির এলাকায় হামলা ও মারধর,আটক ৩
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
নেদারল্যান্ডসে ‘বাংলাদেশের কৃষির রূপান্তর ও ভবিষ্যৎ সহযোগিতা’ বিষয়ে বহুপাক্ষিক আলোচনা
সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড
প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়নে প্রয়োজনীয় সব করেছেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ