বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নির্বাচিত হলেন ড. আরেফিন সিদ্দিক

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নির্বাচিত হলেন ড. আরেফিন সিদ্দিক
বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৩



বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নির্বাচিত হলেন ড. আরেফিন সিদ্দিক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে বঙ্গবন্ধু পরিষদের সভাপতির হিসেবে নির্বাচিত করা হয়েছে।
বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় বঙ্গবন্ধু পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে ভারমুক্ত করে সংগঠনের পূর্ণাঙ্গ সভাপতির দায়িত্ব অর্পন করা হয়।
বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা গত মঙ্গলবার বিকেলে রাজধানীর মতিঝিলের ওয়াপদা ভবনের কনফারেন্স লাউঞ্জে অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, কাজী রেহান সোবহান, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, আব্দুল মতিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক ড. লিয়াকত হোসেন মোড়ল, বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুস সালাম, ডা. মাহবুবুর রহমান, এস এম লুৎফর রহমান, ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম, অধ্যাপক ড. মশিউর রহমান, আন্তর্জাতিক সম্পাদক ডা. খালেদ শওকত আলী, দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, অর্থ সম্পাদক জালাল উদ্দিন তুহিন, পরিবেশ ও বন সম্পাদক নেছার আহাম্মদ ভূঞা, ত্রাণ ও কল্যাণ সম্পাদক ডা. শাখাওয়াৎ ইসলাম ভূইয়া, সহ-দপ্তর সম্পাদক ড. শংকর তালুকদার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী কবির উদ্দিন প্রমুখ।
সভায় আগামী নির্বাচনে বুদ্ধিভিত্তিক সংগঠন বঙ্গবন্ধু পরিষদের করণীয় এবং সাংগঠনিক বিষয় নিয়ে অনেকগুলো সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
এতে ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ এবং আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহিদের এবং বঙ্গবন্ধু পরিষদের বিগত দিনে যে সকল নেতাকর্মী মারা গেছেন তাদের সকলের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও শোক প্রস্তাব গৃহীত হয়।
সভায় সংগঠনের গঠনতন্ত্র সংশোধন ও পরিবর্তন এবং সংযোজনের জন্য আইন সম্পাদক অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের রিপোর্ট পেশ করেন।
সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। তারা বিশেষ করে জি-২০ সম্মেলন ও ফ্রান্সের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর বাংলাদেশের কূটনৈতিক সফলতার উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করেন।
সভায় আসন্ন আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রচার ও প্রচারনা এবং বর্তমান সরকারের সাফল্য তুলে ধরতে সাংগঠনিক সাব কমিটি গঠন এবং প্রতিটি জেলা ও উপজেলা সভা-সমাবেশ ও বর্তমান সরকারের উন্নয়নের ব্যাপক সফলতা তুলে ধরে জনমত গঠনে জাতীয় নেতৃবৃন্দের সমন্বয়ে একটি কেন্দ্রীয় নির্বাচনী সেল গঠনের সিদ্ধান্ত হয়েছে।
সভায় বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিভিন্ন জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। জেলাগুলো হলো, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, চাঁদপুর, গোপালগঞ্জ ও বরিশাল মহানগর।
ড. আরেফিন সিদ্দিক সংগঠনের মর্যাদা ও সুনাম অক্ষুন্ন রাখতে ঐক্যবদ্ধভাবে নিজ নিজ দায়িত্ব সুচারুরূপে পালন করতে সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজল দত্ত, সহ-অর্থ বিষয়ক সম্পাদক নূর উদ্দিন চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, সেলিম আহমেদ, সুজাত আলী জাকারিয়া, আবু জাফর মোহাম্মদ মহিউদ্দিন, নাহিদ নূর আলো, আবুল হোসেন, আনন্দ কুমার সেন, ইবনে হোসেন জামান, জালাল উদ্দিন তুহিন, তারেক ইমতিয়াজ খান প্রমুখ।
সভার সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কাজ শেষ করেন।

বাংলাদেশ সময়: ২২:১৮:০৬   ৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী
সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ