দেশকে রক্ষা করতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে - সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশকে রক্ষা করতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে - সংস্কৃতি প্রতিমন্ত্রী
মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩



দেশকে রক্ষা করতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে - সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, অতীতকাল থেকেই এদেশের ধর্মভীরু মানুষ শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করে আসছে। কিন্তু এক শ্রেণির ধর্মান্ধ মানুষ রয়েছে যারা নামাজ পড়বে না, সমাজে প্রতিহিংসা ও উন্মাদনা ছড়াবে। এসব ধর্মান্ধ হায়েনাদের রুখতে হবে, দেশকে রক্ষা করতে হবে। আর দেশকে রক্ষা করতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। এর কোনো বিকল্প নেই।

প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ‘ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ’ এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত গুণিজন সম্মাননা, সাহিত্য সমাবেশ ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা প্রসারে নিরলস কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে জেলা ও উপজেলা সাহিত্য মেলা আয়োজিত হয়েছে। কিছুদিন আগে অনুষ্ঠিত হয়েছে বিভাগীয় সাংস্কৃতিক উৎসব। চলছে বিভাগীয় বইমেলা উৎসব। শীঘ্রই অনুষ্ঠিত হবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক উৎসব ও মেলা। সবমিলিয়ে দেশের সংস্কৃতি অঙ্গনে এক নবজাগরণ সৃষ্টি হয়েছে। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি ভারতে অনুষ্ঠিত হয়েছে জি-২০ সম্মেলন। সেখানে বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর হৃদ্যতাপূর্ণ ও ফলপ্রসূ আলোচনা সর্বমহলে প্রশংসিত ও সমাদৃত হয়েছে।

বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক এবং বিশিষ্ট কবি ও সাংবাদিক রাজু আলিম। প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন বিশিষ্ট লেখক, গবেষক ও ইসলামিক চিন্তাবিদ হোসাইন মোহাম্মদ সেলিম। সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক সচিব ও বিশিষ্ট কবি আসাদ উল্যাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি রাজিয়া রহমান। শুভেচ্ছা বক্তৃতা করেন বিশিষ্ট অভিনেত্রী শমী কায়সার, কবি মুশতারী বেগম, মঞ্জুরুল হোসেন ঈসা, বীর মুক্তিযোদ্ধা নাহিদ রোকসানা এবং ভারতের পশ্চিমবঙ্গ থেকে আগত শিল্পী সুতপন চট্টোপাধ্যায়। অনুভূতি প্রকাশ করেন সম্মাননাপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইসহাক খান।

প্রতিমন্ত্রী পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ পুলিশ থিয়েটারের চতুর্থ প্রযোজনা ‘অচলায়তনের অপ্সরী’ নাটকের ৩য় মঞ্চায়ন উপভোগ করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১:৫৭:৪৫   ৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)