বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩



বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২৩ : বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের ১ম বৈঠক মো: মুহাম্মদ ফারুক খান এমপি’র সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মো: নুরুল ইসলাম নাহিদ এমপি, গোলাম ফারুক খন্দ: এমপি, আব্দুল মজিদ খান এমপি, মো: হাবিবে মিল্লাত এমপি, নাহিম রাজ্জাক এমপি এবং মৈত্রী গ্রুপের সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি, জুয়েল আরেং এমপি, ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, বাসন্তী চাকমা এমপি ও উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি অংশগ্রহণ করেন।

মৈত্রীগ্রুপের এ বৈঠকে ভিয়েতনামের সংসদীয় প্রতিনিধিদল আমেরিকার কাছ থেকে স্বাধীনতা অর্জনে বাংলাদেশের জনগণ ও সরকারের অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করেন।

এসময় বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আধুনিক ভিয়েতনামের রূপকার হো-চিমিনকে বৈঠকে উভয় দেশের সংসদীয় প্রতিনিধিদল গভীর শ্রদ্ধায় স্মরণ করেন ।

সভাপতি মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, বাংলাদেশ-ভিয়েতনাম রাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারকরণে দু’দেশের সরকার কাজ করে যাচ্ছে। এসময় তিনি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক সহযোগিতা স্ব স্ব দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে অবদান রাখবে।

ভিয়েতনাম ন্যাশনাল আসেম্বলির মাননীয় প্রেসিডেন্ট ভুওং ডিন হুয়ে বলেন, ঢাকা ও হ্যানয়ের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হলে দু’দেশের মধ্যে যোগাযোগ ও বাণিজ্য সহজীকরণ হবে।

এ সময় কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এমপি ও ভিয়েতনাম ন্যাশনাল এসেম্বলি’র প্রেসিডেন্ট দু’দেশের জনগণ, সরকার ও দলের পক্ষ থেকে একে অপরকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বৈঠকে ভিয়েতনামের সংসদীয় প্রতিনিধিদল সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জাতীয় সংসদের আইপিএ সেকশনের যুগ্মসচিব, ডিরেক্টরসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৩৬:৪৪   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ওয়ান-ইলেভেনের সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে তাঁকে স্বাগত জানানোর জন্য দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর কৃতজ্ঞতা প্রকাশ
রেড ক্রিসেন্ট সোসাইটির সিসিএ প্রকল্পের প্লানিং কর্মশালার উদ্বোধন
বন্দরের নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু, সুন্দর ও শান্ত পরিবেশে: এসপি
স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে : বস্ত্র ও পাট মন্ত্রী
শিক্ষামন্ত্রীর সঙ্গে ব্রিটিশ মন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী
রোহিঙ্গা প্রত্যাবাসন ও বৈশ্বিক অভিবাসন চ্যালেঞ্জ মোকাবেলায় আইওএম’র কার্যকর ভূমিকা আশা করছেন পররাষ্ট্রমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ