খালেদা জিয়া নিজেকে কি রাজা-বাদশাহ মনে করেন, প্রশ্ন শিক্ষামন্ত্রীর

প্রথম পাতা » ছবি গ্যালারী » খালেদা জিয়া নিজেকে কি রাজা-বাদশাহ মনে করেন, প্রশ্ন শিক্ষামন্ত্রীর
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩



খালেদা জিয়া নিজেকে কি রাজা-বাদশাহ মনে করেন, প্রশ্ন শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘শেখ হাসিনা জনগণের ক্ষমতায়ন করেছেন। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। আমরা কোনো দিন ভাবতেই পারিনি মেট্রো রেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মা সেতু আর কর্ণফুলী টানেলের কথা। শেখ হাসিনা সেটি ভেবেছেন এবং করে দেখিয়েছেন।

আজ মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্মার্ট অ্যাপস ও শিক্ষা কার্যক্রম উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ’প্রধানমন্ত্রী বিদেশে গেলে দেশে আসার পর সাংবাদিকদের সাথে কী করেছেন তা বলেন এবং সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি স্বচ্ছতা এবং জবাবদিহির জন্য এমনটি করেন। কিন্তু খালেদা জিয়া কোনো সময় সাংবাদিকদের সাথে কথা বলেন না।
সাংবাদিকরা তাকে কোনো প্রশ্ন করতে পারেন না। তিনি কি নিজেকে রাজা-বাদশাহ মনে করেন? বিএনপি-জামায়াত হত্যা, লুটপাট, ধর্ষণ, অত্যাচার আর নির্যাতনের মাধ্যমে দেশকে ভয়াল জনপদে পরিণত করেছিল। তারা গণতন্ত্রবিরোধী অপশক্তি। আজ তারা গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে।

তিনি আরো বলেন, ‘আগে শিক্ষা এবং জীবনচর্চার সাথে কোনো মিল ছিল না। এখন শিক্ষাব্যবস্থায় করে করে শিখবে। যা বাস্তব জীবনে প্রয়োগ করা সম্ভব হবে। ২০০৯ সালে দেশে কারিগরি শিক্ষার হার ছিল ১ শতাংশ। এখন তা বেড়ে হয়েছে ১৭ শতাংশ।
আমরা তা আরো বাড়াতে প্রতিটি উপজেলায় কারিগরি স্কুল ও কলেজ প্রতিষ্ঠার প্রকল্প গ্রহণ করেছি। ছাত্র-ছাত্রীর সফট স্কিল বৃদ্ধির জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের উচ্চশিক্ষাকে আন্তর্জাতিক মানের করা হয়েছে। হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস হলেও ছাত্র-ছাত্রীরা যাতে দক্ষতা এবং উন্নত শিক্ষা থেকে বঞ্চিত না হয় তার ব্যবস্থা করা হয়েছে। হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিপিপি তৈরি করার পর কাজ অনেক দূর এগিয়েছে। প্রি-একনেক ও একনেক হওয়ার পর অচিরেই ভূমি অধিগ্রহণ ও স্থায়ী ক্যাম্পাসের কাজ শুরু হবে।’

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অরুণ কুমার বর্মণ প্রমুখ।

এর আগে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়ের নামফলক উন্মোচন করেন এবং বেলুন উড়িয়ে উদ্বোধন ঘোষণা করেন। পরে মন্ত্রী শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ২২:৪৬:৩৬   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
নাসিকের তৈরি ‘ওয়াটার ক্যানন’ স্বস্তি দিচ্ছে নগরবাসীকে
হজ ফ্লাইট শুরু ৯ মে
নতুন প্রযুক্তি ও গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান: প্রাণিসম্পদ মন্ত্রী
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল
বৈধ পথে রেমিটেন্স পাঠাতে ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর আহ্বান
মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে -স্পীকার
শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবিলায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে - অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ