‘৬ মাসের মধ্যে ভিসা প্রক্রিয়া শেষ করার আশ্বাস মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর’

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘৬ মাসের মধ্যে ভিসা প্রক্রিয়া শেষ করার আশ্বাস মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর’
রবিবার, ১ অক্টোবর ২০২৩



‘৬ মাসের মধ্যে ভিসা প্রক্রিয়া শেষ করার আশ্বাস মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর’

ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রিয়ার অ্যাডমিরাল খুরশিদ আলমের সঙ্গে বৈঠক করেছেন সফররত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী রেনা বিটার।

রোববার (১ অক্টোবর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ সময় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে খুরশেদ আলম বলেন, নতুন ভিসা নীতি নিয়ে কোনো আলোচনা হয়নি। এটা মার্কিন পক্ষের ব্যাপার এবং সরকার তা জানার কোনো উৎসাহ দেখায় না। শিক্ষার্থীসহ জনসাধারণের ভিসা প্রক্রিয়া ৬ মাসের মধ্যে শেষ করার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, এটি নিয়মিত সফরের অংশ এবং তিনি কোনো নির্দিষ্ট সমস্যা নিয়ে আলোচনা করতে আসেননি। তারা কনস্যুলার বিষয়ে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছেন। আন্তর্জাতিক সংস্থায় কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূতদের ভিসা পেতে বিলম্বের বিষয়টি উত্থাপন করেছে। মার্কিন পক্ষ থেকে প্রক্রিয়াটি আরও ত্বরান্বিত করার জন্য এটি বিবেচনার আশ্বাস দিয়েছে।

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রসঙ্গে খুরশেদ আলম বলেন, রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন নিয়ে তাদের কোনো দ্বিমত নেই। তিনি বলেন, তবে আন্তর্জাতিক সম্প্রদায়কে মাদক পাচার এবং নিরাপত্তাজনিত বিষয়ে উদ্বেগের মতো অন্যান্য সমস্যার দিকে মনোযোগ দিতে হবে।

এর আগে শনিবার রাতে ঢাকায় আসেন রেনা বিটার। রোববার সকালে তিনি ঢাকার মার্কিন দূতাবাস পরিদর্শন করেন। পরিদর্শনকালে রেনা বিটার দূতাবাস ও কনস্যুলেট কর্মীদের সঙ্গে কথা বলেন এবং কনস্যুলার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

সফরকালে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী মার্কিন নাগরিকদের সুরক্ষা এবং যুক্তরাষ্ট্রে বৈধ ভ্রমণ ও অভিবাসনের সুবিধা বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২২:৪২:২৯   ১০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ