পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করতে চায় নেদারল্যান্ডস

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করতে চায় নেদারল্যান্ডস
বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩



পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করতে চায় নেদারল্যান্ডস

শক্তির বিচারে এবারের বিশ্বকাপে সবচেয়ে দুর্বল দল ধরা হচ্ছে নেদারল্যান্ডসকে। এবারের বিশ্বকাপে ইউরোপের দেশটি তাদের মিশন শুরু করবে পাকিস্তানের বিপক্ষে। তবে শক্তির বিচারে পিছিয়ে থাকলেও, আনপ্রেডিক্টেবল পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় ডাচরা।

বাছাইপর্ব খেলে বিশ্বকাপের মূল পর্বের টিকিট কেটেছে নেদারল্যান্ডস। সেই বাছাইপর্বে ডাচরা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের মতো দলের বাঁধা পাড় করে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। ফলে শক্তির বিচারে এবারের বিশ্বকাপে সবচেয়ে দুর্বল দল হলেও, তারাও অঘটন ঘটাতে পারে।

নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস বুধবার (৪ অক্টোবর) যোগ দিয়েছিলেন অধিনায়কদের মিলনমেলায়। সেখানে তিনি বলেন, বিশ্বকাপ সকল দলের জন্যই কঠিন হবে। চমক দেখানোর প্রত্যাশা নিয়েই মাঠে নামবে তারা। সেই চমকের শুরুটা তারা করতে চায় পাকিস্তানকে হারিয়ে।

অ্যাডওয়ার্ডস বলেন, ‘আমি মনে করি এই টুর্নামেন্টে সব খেলাই কঠিন হতে চলেছে। তবে স্পষ্টতই পাকিস্তান খুব ভালো দল। তবে আমরা এই টুর্নামেন্টে চমকপ্রদ কিছু করতে চাই। এটা হায়দরাবাদে পাকিস্তানের বিপক্ষেও হতে পারে।’

আনপ্রেডিক্টেবল দল পাকিস্তান দুর্বল দলের সঙ্গে হারার রেকর্ড আছে। গত বছরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা জিম্বাবুয়ের বিপক্ষে হেরে গিয়েছিলো। যদিও সেবার খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপের ফাইনালও খেলেছিল তারা। ফলে পাকিস্তানকে নিয়ে কিছুই বলা যায় না।

আর কিছুক্ষণ পরই শুরু হবে ২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। প্রথম ম্যাচেই মাঠে নামবে গত বারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তার পরের দিন অর্থাৎ ৬ অক্টোবর নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১১:০৩:৪১   ১০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন
পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ