শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক
বুধবার, ২৫ অক্টোবর ২০২৩



শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক

ঢাকা, ২৫ অক্টোবর, ২০২৩: একাদশ জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক আজ কমিটির সভাপতি আমির হোসেন আমু এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, একেএম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ, পারভীন হক সিকদার এবং মোঃ শফিউল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ পেটেন্ট বিল, ২০২৩ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট বিল, ২০২৩ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি, ২০২২-২০২৩ অর্থবছরে মন্ত্রণালয়ের অধীনস্ত প্রকল্পে বরাদ্দ, ব্যয়ের পরিমান ও বাস্তবায়ন অগ্রগতি এবং বিসিআইসি’র অধীনস্ত সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে ৩৪টি প্রকল্প নির্মানের সর্বশেষ অগ্রগতি, চিনি শিল্পের সার্বিক বিষয়, সমাপ্তকৃত প্রকল্পের পিসিআর বা সমাপ্তি প্রতিবেদন জমা না দেয়ার কারণ ব্যাখ্যা খাদ্য সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া বিগত ১৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে বাংলাদেশ পেটেন্ট বিল, ২০২৩ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট বিল, ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং সংশোধিত আকারে বিল দু’টি চূড়ান্ত করে বিবেচনার জন্য গ্রহণ ও চলতি অধিবেশনে পাশের নিমিত্ত জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে রাসায়নিক দ্রব্যের গুদাম ব্যবস্থাপনা ও অগ্নিনির্বাপন ব্যবস্থা যুগোপযোগী করে তোলা এবং চামড়া শিল্পকে পরিবেশবান্ধব ও রপ্তানীযোগ্য করে তোলার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পগুলো নির্ধারিত সময়ে সম্পাদন করার জন্য ঠিকাদারদের সাথে সার্বক্ষণিক সমন্বয় করার পরামর্শ প্রদান করা হয়।

বৈঠক শেষে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সাথে সম্পৃক্ত সকলকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

শিল্প মন্ত্রণালয়ের সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২৪:৩০   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ