এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

প্রথম পাতা » খেলাধুলা » এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা
শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩



এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার সর্বশেষ ম্যাচের রেশ এখনও কাটেনি। এরই মধ্যে আবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। মারাকানার আলোচিত ম্যাচের মতো এখানেও শেষ হাসি হেসেছে আর্জেন্টাইনরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিলকে উড়িয়ে সেরা চারে উঠে গেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল।

ইন্দোনেশিয়ার জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে বিশ্বকাপের শেষ আটের ম্যাচে ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিলের জালে একাই তিন গোল দিয়ে দলকে সেমিতে তোলার নায়ক আর্জেন্টাইন অধিনায়ক ক্লদিও এচেভেরি।

মারাকানার মতো জাকার্তায়ও ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ শুরু হয়েছে আধা ঘণ্টা পরে। তবে এখানে অবশ্য মানবসৃষ্ট কোনো ঝামেলার জন্য দেরি হয়নি। ম্যাচের আগে দুই দল যখন গা গরম করছিল তখন ঝড়ের কবলে পড়ে মাঠ। স্টেডিয়ামের ওপরে ছাদ থাকলেও তা ঢেকে দেওয়া হয়নি। প্রচুর বৃষ্টিপাত হওয়ায় মাঠ খেলার উপযোগী করতে খানিকটা সময় লেগে যায়।

শুরুর বাঁশি বাজার পর থেকেই দাপুটে ফুটবল খেলে আর্জেন্টাইন যুবারা। তবে ধীরে ধীরে ম্যাচের লাগার টেনে ধরে ব্রাজিলিয়ানরা। আক্রমণে ধার বাড়াতে গিয়েই প্রথম গোলটা হজম করে ব্রাজিলের যুবারা। ম্যাচের ২৮ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া এচেভেরির শট ব্রাজিলিয়ান ডিফেন্ডার ভিটর রেয়েসের পায়ে লেগে জালে ঢুকে যায়। প্রথমার্ধে লিড পেয়ে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধেও এক তরফা দাপট দেখিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিলের রক্ষণভাগকে রীতিমতো নাকানিচুবানি খাইয়েছেন ‘ছোট মেসি’ নামে খ্যাত এচেভেরি। প্রথমার্ধের গোলের পরে এই অর্ধে দুই গোল করে তুলে নেন হ্যাটট্রিক। আর তাতে বিদায় নিশ্চিত হয়ে যায় গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের।

ম্যাচের ৫৭ মিনিটে বক্সের খানিক বাইরে থেকে বল পেয়ে দুই ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে বোকা বানান এচেভেরি। গোলরক্ষককে পরাস্ত করে দ্বিতীয়বারের মতো নাম লেখান স্কোরশিটে। ৭১ মিনিটে হ্যাট্রিক পূর্ণ করেন এই স্ট্রাইকার। লম্বা থ্রু পাস থেকে গোলরক্ষককে বোকা বানিয়ে তৃতীয় গোল করেন।ম্যাচের শেষদিকে একাধিক চেষ্টা করেও জালের দেখা পায়নি ব্রাজিল।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালের লড়াইয়ে জার্মানির সামনে আর্জেন্টিনা। আগামী ২৮ তারিখ সেমির লড়াইয়ে মাঠে নামবে তারা।

বাংলাদেশ সময়: ২২:৩৩:১৬   ৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ