গ্রানাডার বিপক্ষে অনায়াস জয়ে শীর্ষে ফিরলো রিয়াল

প্রথম পাতা » খেলাধুলা » গ্রানাডার বিপক্ষে অনায়াস জয়ে শীর্ষে ফিরলো রিয়াল
রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩



গ্রানাডার বিপক্ষে অনায়াস জয়ে শীর্ষে ফিরলো রিয়াল

লা লিগায় চলতি মৌসুমের শুরু থেকেই শীর্ষস্থান দখলে রেখে চমক দেখিয়েছিল জিরোনা। এবার তাদেরকে হটিয়ে শীর্ষে ফিরলো রিয়াল মাদ্রিদ। শনিবার (২ ডিসেম্বর) সান্তিয়াগো বার্নাব্যুতে কোনো প্রতিরোধই গড়তে পারল না গ্রানাডা। তাদের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে অনায়াস জয় তুলে নিয়েছে রিয়াল।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই নিজেদের পায়ে বল রেখে আক্রমণ করতে চেষ্টা করে রিয়াল মাদ্রিদ। তবে প্রতিপক্ষের রক্ষণে গিয়েই বারবার খেই হারিয়ে ফেলে তারা। এর মাঝেই ম্যাচের ২৬তম মিনিটে এগিয়ে যায় তারা। টনি ক্রুসের থ্রু ধরে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাহিম দিয়াস।

ম্যাচের ৪১তম মিনিটে ভালো একটি সুযোগ তৈরী করেন জুড বেলিংহ্যাম। কিন্তু বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে তার কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে বেলিংহ্যাম ভালো সুযোগ মিস করলেও সেই আক্রমণ ধরে দলকে আরেকটু এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। দিয়াসের পাসে ইংলিশ মিডফিল্ডারের নেওয়া শট গ্রানাডা গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও ফিরতি বল ফাঁকায় পেয়ে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন রদ্রিগো।

৭৪তম মিনিটে ব্যবধান বাড়তে পারতো আরও। তবে এ যাত্রায় বেলিংহ্যামের থ্রু পাস বক্সে ধরে ফেদেরিকো ভালভেরদের কোনাকুনি শট রুখে দেন গোলরক্ষক। বাকি সময়েও একই ধারায় এগিয়ে যায় খেলা। ফলে ২-০ গোলের অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে ফিরলো রিয়াল। দিনের প্রথম ম্যাচে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে ওঠে জিরোনা। তাদের পয়েন্ট ১৫ ম্যাচে ৩৮। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে ফিরলো রিয়াল। সমান ৩১ পয়েন্ট করে নিয়ে টেবিলে তিন ও চার নম্বরে আছে যথাক্রমে আথলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১৬:১২:২৩   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ