সবাইকে ভোটকেন্দ্রে যেতে হবে : বিএসএমএমইউ উপাচার্য

প্রথম পাতা » ছবি গ্যালারী » সবাইকে ভোটকেন্দ্রে যেতে হবে : বিএসএমএমইউ উপাচার্য
শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩



সবাইকে ভোটকেন্দ্রে যেতে হবে : বিএসএমএমইউ উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, কোনো ভোটারকে ঘরে বসে থাকা যাবে না। প্রত্যেককে ভোটকেন্দ্রে যেতে হবে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এর বিকল্প নেই। আমরা চাই অংশীদারমূলক নির্বাচন হোক। যারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতা চায়নি, তারাই আসন্ন ৭ জানুয়ারির নির্বাচন চাচ্ছে না।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. শারফুদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিই এখন বাংলাদেশ ভালো থাকুক তা চায় না। তারা দেশকে পিছিয়ে নিতে চায়। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে এসব ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী বলেছেন, স্বতন্ত্র প্রার্থী হোক বা নৌকার প্রার্থী হোক যে ভোটের মাধ্যমে নির্বাচিত হবে তিনিই সংসদে কথা বলবেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে যখন হত্যা করা হয়েছে তখন কোনো মানবাধিকার সংগঠন কথা বলেনি। আজ গাজায় হাজার হাজার নারী শিশুকে হত্যা করা হচ্ছে এখন মানবাধিকার কোথায় গেল? আমরা দেখেছি গাজায় যেমন হাসপাতালে হামলা করা হচ্ছে তেমনি রাজারবাগ পুলিশ হাসপাতালেও আক্রমণ করা হয়েছে। পুলিশকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ট্রেন লাইন উপড়ে ফেলে মানুষকে হত্যা করা হচ্ছে। এই অপরাজনীতি মানুষ চায়না। মানুষ চায় উন্নয়ন। সেই উন্নয়নের ধারাবাহিকতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বজায় রেখেছেন। যারা দেশের সম্পদ লুট করেছে তারা চায় না সাধারণ মানুষ শান্তিতে থাকুক।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু, এনডিসি কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডর সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬:৪৪:৪০   ৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী
সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী
আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে - স্পীকার
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
যশোরে টেবিল ফ্যান বিতরণ করল রামকৃষ্ণ মিশন
উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ